খেলাধুলা | The Daily Ittefaq

প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্র

প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্র
অনলাইন ডেস্ক১২ জুন, ২০১৬ ইং ১১:০৭ মিঃ
প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্র
 
প্যারাগুয়েকে ০-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল স্বাগতিক যুক্তরাষ্ট্র। গিয়াসি জার্দেসের অসাধারণ এক পাস থেকে ম্যাচ জয়ী গোলটি করেন সিয়াটল সাউন্ডার্সের ফরোয়ার্ড ক্লিন্ট ডেম্পসে। এই জয়ে 'এ' গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল যুক্তরাষ্ট্র।
 
ম্যাচের শুরু থেকেই কর্তৃত্ব ছিল প্যারাগুয়ের কাছে। বল পাস থেকে শুরু করে বল দখলের রাখারা লড়াইয়ে যুক্তরাষ্ট্রর থেকে বেশ এগিয়ে ছিল লাতিন আমেরিকার দলটি। কিন্তু মধ্য মাঠে কর্তৃত্ব বজায় রাখলেও আক্রমণভাগ বারবার পরাস্ত হয়েছে যুক্তরাষ্ট্রের রক্ষণভাগের কাছে।
 
ম্যাচের শুরুতে গোল পাওয়ার পর ৪-৪-২ ফরম্যাটে খেলা শুরু করা যুক্তরাষ্ট্র তাদের রক্ষণভাগের প্রতি আরো মনোযোগ দেয়। এ কারণে বারবার আক্রমণে আসার সুযোগ পায় প্যারাগুয়ে। ম্যাচে গোলপোস্ট লক্ষ্য করে মোট ৬ বার শট নেয় তারা। কিন্তু ভাগ্য তাদের সঙ্গে না থাকায় গোলশূন্য থাকতে হয় দলটিকে।
 
এদিকে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যান যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার দেআদ্রে ইয়েদলিন। ১০ সদস্যের যুক্তরাষ্ট্রে বিপক্ষে তাই বলের অধিকার দখলে আরো এগিয়ে যায় প্যারাগুয়ে। কিন্তু এ সময় স্বাগতিক দলটি তাদের রক্ষণ ভাগে আরো দুইজনকে সংযুক্ত করে ৫-৩-১ ফরম্যাটে অবশিষ্ট খেলা শেষ করে। ফলে শেষ পর্যন্ত গোলশূন্য থাকা প্যারাগুয়ে 
 
 
এদিকে গ্রুপের অপর ম্যাচে কোস্টারিকার কাছে ৩-২ গোলে হেরে যায় কলম্বিয়া। এই হারে গ্রুপ পর্বের রানার্সআপ হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল তারা।
 
গ্রুপ 'সি' এর লড়াইয়ে এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে গ্রুপ চ্যাম্পিয়ন মেক্সিকো ও রানার্সআপ ভেনিজুয়েলা। এবারে কোপা আমেরিকান কাপে সবচাইতে বড় অঘটন হিসেবে দেখা হচ্ছে উরুগুয়ের ছিটকে পড়া ও ভেনিজুয়েলার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা। গোলডটকম ও ইএসপিএনডটইন।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩