খেলাধুলা | The Daily Ittefaq

রেফারির ভুলে গ্রুপ পর্বেই বিদায় ব্রাজিলের

রেফারির ভুলে গ্রুপ পর্বেই বিদায় ব্রাজিলের
অনলাইন ডেস্ক১৩ জুন, ২০১৬ ইং ০৯:৪৮ মিঃ
রেফারির ভুলে গ্রুপ পর্বেই বিদায় ব্রাজিলের
 
রেফারির ভুলের কারণে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হল লাতিন জায়ান্ট ব্রাজিলকে। পেরুর বদলী খেলোয়াড় রাউল রুইদিয়াস হাত দিয়ে গোল করার পর সহকারীর সঙ্গে আলোচনা করেও তা ধরতে পারেননি রেফারি। বিতর্কিত এ গোলে কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে ব্রাজিলকে বিদায় করে দিয়ে কোয়ার্টার-ফাইনালে নিশ্চিত করল পেরু।
 
 
ফক্সবরোয় বাংলাদেশ সময় সোমবার সকালে ১-০ গোলের এই হারে 'বি' গ্রুপে তৃতীয় হয়েছে ব্রাজিল। গ্রুপ রানার্সআপ হয়ে আগেই শেষ আট নিশ্চিত করেছিল একুয়েডর। ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন, হারলেই বাদ এই সমীকরণে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ব্রাজিল। দ্বাদশ মিনিটে লেফট ব্যাক ফিলিপে লুইসের শট ডানে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ২৬তম মিনিটে গাব্রিয়েলকে গোলবঞ্চিত করেন গোলরক্ষক। ডি-বক্সের মাঝ থেকে নেওয়া সান্তোসের এই ফরোয়ার্ডের শট ডানে ঝাঁপিয়ে দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ফেরান পেদ্রো গালাসে।
১০ মিনিট পর বাঁ দিক থেকে লুইসের ক্রসে ডি-বক্সের মাঝে থাকা উইলিয়ানের শট ক্রসবারের উপর দিয়ে যায়। বিরতির ৪ মিনিট আগে লুকাস লিমার শট আঙুলের ছোঁয়ায় কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।
 
শেষ আটে উঠতে হলে জিততেই হবে দেখে দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক খোলস ছেড়ে বেরিয়ে আসে পেরু। আক্রমণ-প্রতি আক্রমণে তখন জমে উঠে খেলা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রাজিল গোলরক্ষক আলিসনকে ফ্রি-কিকে পরীক্ষায় ফেলেন ক্রিস্তিয়ান কুয়েভো। ৬৩তম মিনিটে ডি-বক্স থেকে কৌতিনিয়োর শট প্রতিহত করেন আলবের্তো রদ্রিগেস।
 
৭৫তম মিনিটে আসে পেরুর রুইদিয়াসের ওই বিতর্কিত গোল। টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা যায় ডান দিক থেকে আসা ক্রসে হাত দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। তবে ভিডিও রিপ্লে দেখে সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই কোপা আমেরিকার এই আসরে। অনেক সময় নিয়ে সহকারীর সঙ্গে আলোচনা করে হ্যান্ডবলটি ধরতে পারেননি রেফারি। ব্রাজিলের খেলোয়াড়দের ক্ষোভে ফাটিয়ে পেরুর পক্ষে গোলের সিদ্ধান্ত দেন তিনি।
 
শেষ ১৫ মিনিটে মরিয়া ব্রাজিল কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলটি শোধ করতে পারেনি। হতাশা নিয়েই কোপা আমেরিকা থেকে বিদায় নিতে হলো দু্ঙ্গার দলকে। ১৯৮৫ সালের পর প্রথম বারের মতো ব্রাজিলকে হারতে পারলো পেরু।
 
আগের ম্যাচে হাইতিকে ৪-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে একুয়েডর। সিয়াটলে বাংলাদেশ সময় শুক্রবার সকালে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে তারা। গ্রুপ চ্যাম্পিয়ন পেরু নিউ জার্সিতে বাংলাদেশ সময় শনিবার মুখোমুখি হবে কলম্বিয়ার। বিডি নিউজ।
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯