খেলাধুলা | The Daily Ittefaq

ভারতের কাছে হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

ভারতের কাছে হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল
অনলাইন ডেস্ক১৭ ফেব্রুয়ারী, ২০১৭ ইং ১৭:২০ মিঃ
ভারতের কাছে হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল
আইসিসি নারীদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরে গেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারতের কাছে ৯ উইকেটে পরাজিত হয় বাংলাদেশীপ্রমীলারা।
 
কলম্বোতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাটিং করার সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। দলীয় ১৪ রানে ২ উইকেট হারায় তারা। তবে ওপেনার শারমিন আক্তার ও ফারজানা হকের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। 
কিন্তু শারমিন ৩৫ ও ফারজানা ৫০ রানে ফিরে গেলে বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দিতে পারেননি পরের দিকের ব্যাটসম্যানরা। ফলে ৮ উইকেটে ১৫৫ রানে থেমে যায় বাংলাদেশ ইনিংস। ভারতের মানসি জোশি ২৫ রানে ৩ উইকেট নেন। 
 
জবাবে দলীয় ২২ রানে ভারতের ওপেনার দিপ্তি শর্মাকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন খাদিজা তুল কুবরা। ২২ বলে মাত্র ১ রান করেন দিপ্তি। এরপর অবিচ্ছিন্ন ১৩৬ রানের জুটি গড়ে ৯৯ বল হাতে রেখেই ভারতের জয় নিশ্চিত করেন মোনা মেশরাম ও অধিনায়ক মিথালি রাজ। মেশরাম ১২টি চারে ৯২ বলে ৭৮ ও মিথালি ১০টি চার ও ১টি ছক্কায় ৮৭ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। 
 
সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশ। আর ভারত ৪৯ রানে হারায় দক্ষিণ আফ্রিকাকে। আগামী ১৯ ফেব্রুয়ারি সুপার সিক্সে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। 
 
সুপার সিক্সের পয়েন্ট টেবিলে শীর্ষ চারে থাকতে পারলেই পরের ওয়ানডে বিশ্বকাপে খেলার ছাড়পত্র পাবে রুমানা-জাহানাররা। 
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৪
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬