খেলাধুলা | The Daily Ittefaq

ক্যাম্পে ‘যথাযথ প্রস্তুত’ করা হবে নাসিরকে

ক্যাম্পে ‘যথাযথ প্রস্তুত’ করা হবে নাসিরকে
অনলাইন ডেস্ক২০ এপ্রিল, ২০১৭ ইং ২০:১২ মিঃ
ক্যাম্পে ‘যথাযথ প্রস্তুত’ করা হবে নাসিরকে
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন নাসির হোসেন অনেক দিন যাবত আন্তর্জাতিক ক্রিকেট খেলা সত্ত্বেও ইংল্যান্ডের ক্যাম্পে ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে প্রস্তুত করে তোলা হবে তাকে। সেখানে ভালো করলেই সামনে খুলতে পারে মূল স্কোয়াডে জায়গা, জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। 
 
ইংল্যান্ডে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ১৮ সদস্যের বড় দল নিয়ে যাচ্ছে বাংলাদেশ। সেখানে জায়গা মিলেছে নাসিরের। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ জনের মূল দলে নেই এই অলরাউন্ডার। দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, ‘একই পজিশনে বেশি ক্রিকেটার ছিল বলেই এতদিন বাইরে রাখা হয়েছিল নাসিরেকে। এখন আবার সেই জায়গাটায় সুযোগ সৃষ্টি হয়েছে বলেই ফেরানো হয়েছে তাকে। নাসিরের একই পজিশনে তিনজন খেলোয়াড় ছিল- সাব্বির, মোসাদ্দেক ও মাহমুদুল্লাহ। এই তিনজনের পরে ছিল নাসির। এখন যেহেতু সাব্বিরকে তিন নম্বরে তুলে আনা হয়েছে, তাই একটা জায়গা খালি হয়েছে। সেজন্যই নাসির। এই তিনজন থেকেই আমরা ছয় ও সাত নম্বরের জন্য নেব। এই জন্য তাকে প্রস্তুত করতে হবে। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে অনেক ব্যবধান। সেই হিসেবে যথাযথভাবে প্রস্তুত করার জন্যই তাকে রাখা হয়েছে।’
 
অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেটে খেলা একজন ক্রিকেটারকে কেন আবার প্রস্তুত করে তোলার প্রয়োজন হলো? এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচক বলেন, ‘অনেক দিন জাতীয় দলের বাইরে থাকায় নাসিরকে অভ্যস্ত করে তোলা প্রয়োজন। নাসির এক বছর ধরে দলের সাথে সফর করছে না। সেই হিসেবে ওকে আমরা একটি প্রক্রিয়ার মধ্যে এনেছি। সে ইমার্জিং কাপে ভাল খেলেছে, ঘরোয়া ক্রিকেট যথেষ্ট ভাল খেলছে। সাসেক্সে প্রস্তুতি ক্যাম্প আছে। এছাড়া আয়ারল্যান্ড সফরে ওকে অভ্যস্ত করা দরকার। যেহেতু আমাদের ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প আছে ইংল্যান্ডে। তো সেখানে ওকে দেখা হবে। আর যেহেতু ওর অভিজ্ঞতা আছে, আশা করি, দ্রুত আগের ছন্দে ফিরবে। চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ সদস্যের দলে নাসিরকে জায়গা দেওয়া আসলেই কঠিন। ক্যাম্প ও ত্রিদেশীয় সিরিজের দলে থাকায় এই অলরাউন্ডার অন্তত এটুকু আশা পাবেন যে মূল দলেও খুব কাছেই আছেন তিনি।’ বাসস।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭