খেলাধুলা | The Daily Ittefaq

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার মামলা থেকে ধোনির মুক্তি

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার মামলা থেকে ধোনির মুক্তি
অনলাইন ডেস্ক২০ এপ্রিল, ২০১৭ ইং ২০:২২ মিঃ
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার মামলা থেকে ধোনির মুক্তি
এবারের আইপিএল এর দশম আসরে শুরুটা খুব একটা ভালো হয়নি সাবেক ভারতের জাতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। সৌরভ গাঙ্গুলির মত সাবেক অধিনায়ক ধোনির টি-টোয়েন্টি দক্ষতা নিয়ে প্রশ্নও তুলেছেন। তবে বেঙ্গালুরুর বিপক্ষে সর্বশেষ ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন তিনি। ফর্ম নিয়ে এই দুশ্চিন্তার মাঝে তাকে স্বস্তি দিয়েছে ভারতের সুপ্রিম কোর্টের রায়। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ধোনির বিরুদ্ধে যে মামলা চলছিল, তা থেকে মুক্তি পেয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।
 
২০১৩ সালের এপ্রিলে একটি বিজনেস ম্যাগাজিন ধোনির ছবি কভার পেজে ছেপেছিল হিন্দুদের দেবতা বিষ্ণুর আদলে। আর এই ছবিটির ক্যাপশন ছিল 'গড অব বিগ ডিল। ' এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে সমাজকর্মী জয়কুমার হিরেমাথ ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ধারায় ধোনির বিরুদ্ধে মামলা করেছিলেন।  শুরুতেই কর্ণাটক হাইকোর্ট ধোনির বিরুদ্ধে করা এই মামলা বন্ধে আপত্তি তুলেছিল। মামলায় ধোনির সমালোচনা করে বলা হয়েছে, "শুধু টাকার জন্য কোনো বিবেচনা না করেই ধোনি এই পদক্ষেপ নিয়েছেন।
 
ধোনির আইনজীবী সুব্রুমানিয়া প্রসাদ সুপ্রিম কোর্টকে বলেছেন, ভারতের সাবেক অধিনায়ক ধোনি কখনই এমন একটি ছবির জন্য অনুমতি দেননি । পত্রিকায় সম্পাদক তাদের মতো করে ছবি ছেপেছে। যার দায়িত্ব ধোনির কাঁধে বর্তায় না। 
 
এরই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের বিচারপতি দীপক মিশ্র বলেছেন, ধোনি ইচ্ছাকৃত ভাবে এই ছবি দেননি। আর এই ছবির সাহয্যে বোঝা যাচ্ছে না তিনি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন। তাই তাঁর বিরুদ্ধে মামলার প্রশ্ন ওঠে না। এনডিটিভি।
 
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২