খেলাধুলা | The Daily Ittefaq

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে ডাক পেলেন কাইল হোপ, রিফিয়ার

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে ডাক পেলেন কাইল হোপ, রিফিয়ার
অনলাইন ডেস্ক১৬ জুলাই, ২০১৭ ইং ১৬:১৪ মিঃ
ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে ডাক পেলেন কাইল হোপ, রিফিয়ার
ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন দুই নতুন মুখ কাইল হোপ ও রেমন রিফিয়ার। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ শনিবার এই স্কোয়াড ঘোষণা করেছে। এই দলে আরো ডাক পেয়েছেন কেমার রোচ। গত বছর জানুয়ারিতে অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ডানহাতি এই পেসার। 
 
পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ফর্মহীনতায় ভোগা বাঁ-হাতি ব্যাটসম্যান ভিশাল সিং বাদ পড়েছেন। ক্যারিবীয় ক্রিকেট নির্বাচক প্যানেলের চেয়ারম্যান কার্টনি ব্রাউন বলেছেন, ‘আমরা দু’জন নতুন খেলোয়াড়কে দলে ডেকেছি। কিন্তু প্রথম শ্রেণীর ক্রিকেটে তাদের বেশ অভিজ্ঞতা রয়েছে। দলে তৃতীয় ওপেনার হিসেবে আমরা কাইলকে বিবেচনা করছি, সে ৩ নম্বর পজিশনেও ব্যাটিং করতে পারবে। বাঁ-হাতি সুইং বোলার হিসেবে রেমন আমাদের বোলিং আক্রমনে বৈচিত্র্য যোগ করবে বলেই আমাদের বিশ্বাস। এছাড়া লোয়ার অর্ডারে ব্যাট হাতেও সে কার্যকরী ভূমিকা রাখতে পারবে। ইংলিশ কন্ডিশনে সে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমানের অপেক্ষায় আছে। কেমারের ফিরে আসাকে আমরা স্বাগত জানাচ্ছি। গত কয়েক বছরে সে আমাদের টেস্ট দলের অন্যতম সেরা ফাস্ট বোলার ছিল। সর্বশেষ প্রথম শ্রেণীর মৌসুমে নিজের পারফরমেন্স দিয়েই সে টেস্ট দলে ফেরার ইঙ্গিত দিয়েছিল। হয়তবা আগের মত দ্রুত বোলিং সে আর করতে পারবেনা। কিন্তু আমরা এখনো তার বোলিং দক্ষতা নিয়ে আশাবাদী। সাথে তার অভিজ্ঞতা বাড়তি মাত্রা যোগ করবে।’
 
ভারতের বিপক্ষে ওয়ানডেতে কঠিন কন্ডিশনে হোপ ব্যাট হাতে ৪৫, ৩৫ ও ১৯ রান সংগ্রহ করেছিলেন। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে বল হাতে রোচ দারুন একটি মৌসুম কাটিয়েছেন। বার্বাডোজের হয়ে গত মৌসুমে ১৬.১৭ গড়ে তিনি ২৩টি উইকেট দখল করেছেন। 
 
ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ আরো জানিয়েছে ক্ষমা প্রার্থনা করায় ওয়েস্ট ইন্ডিজের হয়ে আবারো খেলতে পারবেন অভিজ্ঞ ড্যারেন ব্র্যাভো। যদিও টেস্ট দলের জন্য তাকে বিবেচনা করা হয়নি। বোর্ডের সূত্রমতে ব্র্যাভো ক্ষমা প্রার্থনা করার আগেই দল নির্বাচন প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছিল। 
 
এজবাস্টনে টেস্ট দিয়ে ওয়েস্ট ইন্ডিজ তাদের ইংল্যান্ড সফর শুরু করবে। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে লিডস ও লন্ডনে অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজের পরপরই একটি টি২০ ম্যাচ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে।
 
স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট (সহ-অধিনায়ক), দেভেন্দ্র বিশু, জার্মেই ব্ল্যাকউড, রোস্টোন চেজ, মিগুয়েল কামিন্স, শেন ডরউইচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিরমন হেটমায়ার, কাইল হোপ, শাই হোপ, আলজারি জোসেফ, কিয়েরন পাওয়েল, রেমন রিফিয়ার, কেমার রোচ। বাসস।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০