খেলাধুলা | The Daily Ittefaq

অস্ট্রেলিয়ার পরিবর্তে আফগানিস্তান

অস্ট্রেলিয়ার পরিবর্তে আফগানিস্তান
অনলাইন ডেস্ক১৭ জুলাই, ২০১৭ ইং ১৮:১৪ মিঃ
অস্ট্রেলিয়ার পরিবর্তে আফগানিস্তান
দক্ষিণ আফ্রিকায় অস্ট্রেলিয়া ‘এ’ দলের পরিবর্তে খেলবে আফগানিস্তান ‘এ’ দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আর্থিক দ্বন্দ্বে দক্ষিণ আফ্রিকা সফর বর্জন করেছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। তাই অসিদের জায়গায় আফগানিস্তান ‘এ’ খেলার আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিক ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের আমন্ত্রণ গ্রহণ করেছে আফগানিস্তান। 
 
চলতি মাসের শেষে ‘এ’ দলের এ সিরিজে ভারত ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে আর্থিক সমস্যার কারণে বোর্ডের সাথে নতুনভাবে চুক্তি করেনি অসিদের ২শ’র বেশি খেলোয়াড়। তাই বোর্ডের সাথে তাদের কোন সম্পর্ক নেই এখন। এজন্য দক্ষিণ আফ্রিকা সফর বর্জন করে দেয় অস্ট্রেলিয়া ‘এ’ ও অস্ট্রেলিয়া ক্রিকেটার্স এসোসিয়েশন (এসিএ)।
 
নিজেদের মাটিতে ত্রিদেশীয় সিরিজের জন্য আফগানিস্তান ‘এ’ দলকে আমন্ত্রণ জানানোর বিষয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাত বলেন, ‘আমরা খুব খুশি যে, আফগানিস্তান আমাদের আমন্ত্রণ গ্রহণ করেছে এবং আমাদের দেশের প্রথমবারের মত আসার জন্য আমরা তাদের অগ্রিম স্বাগতম জানাচ্ছি। কয়েক বছর আন্তর্জাতিক অঙ্গনে দুর্দান্ত পারফরমেন্স করার জন্য গেল মাসে আইসিসি বার্ষিক সভায় টেস্ট স্ট্যাটাস পেয়েছে আফগানিস্তান। তারা একটি ক্রিকেট পাগল জাতি এবং আমি আশা করি, আসন্ন ত্রিদেশীয় সিরিজের ভারত ‘এ’ ও আমাদের ‘এ’ দলের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করবে।’
 
আফগানিস্তানের প্রধান নির্বাহী শফিকুল্লাহ স্তানিকজাই বলেন, ‘ত্রিদেশীয় সিরিজ খেলতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার আমন্ত্রণ পেয়ে আমরা সত্যিই খুব আনন্দিত । এই প্রথমবারের মত আমরা দক্ষিণ আফ্রিকা সফর করবো এবং আমি নিশ্চিত, ত্রিদেশীয় সিরিজে প্রতিন্দ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে আফগানিস্তান ‘এ’ দল।’ এএফপি।
 
ইত্তেফাক/সাব্বির
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:০৯