খেলাধুলা | The Daily Ittefaq

চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পাকিস্তান সফরের অনুমতি দেবে না নিউজিল্যান্ড

চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পাকিস্তান সফরের অনুমতি দেবে না নিউজিল্যান্ড
অনলাইন ডেস্ক১২ আগষ্ট, ২০১৭ ইং ১৮:২৩ মিঃ
চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পাকিস্তান সফরের অনুমতি দেবে না নিউজিল্যান্ড
আইসিসি বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে টি-২০ সিরিজ খেলতে নিজেদের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের অনুমতি দেবে না নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ রয়েছে। এর মধ্যে কেবলমাত্র দুর্বল জিম্বাবুয়ে এবং আফগানিস্তান একবার করে পাকিস্তানে সিমিত ওভারের সিরিজ খেলেছে।
 
এমন অবস্থায় পুনরায় নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের অনুরোধে দেশের নিরাপত্তা অবস্থা যাচাই করার লক্ষ্যে আইসিসি পাকিস্তানে বিশ্ব একাদশের বিপক্ষে একটি টি-২০ সিরিজ আয়োজনের উদ্যোগ নেয়।
 
আগামী ২১, ২৩ ও ২৭ সেপ্টেম্বর প্রস্তাবিত সংক্ষিপ্ত ভার্সনের সিরিজটি হওয়ার কথা রয়েছে। তবে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পাকিস্তান সফরের অনুমতি দেয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে এনজেডসি।
 
সাবেক খেলোয়াড় ব্রেন্ডন ম্যাককালাম, লুক রঞ্চি এবং গ্রান্ট এলিয়টকে আইসিসি বিশ্ব একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে। এদের সঙ্গে বর্তমানে বোর্ডের কোন সম্পর্ক নেই। তবে চুক্তিবদ্ধ কোন খেলোয়াড়কে এ সিরিজ খেলতে বোর্ডের অনুমতি প্রয়োজন হবে। 
 
এনজেডসি প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘আন্তর্জাতিক সূচি থাকার কারণে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পাকিস্তান সফরে না পাওয়ার সম্ভাবনাই বেশি। এ পর্যায়ে এর বেশি কিছু আমি বলতে পারছি না।’
 
‘চুক্তির বাইরে থাকা খেলোয়াড়রা আইসিসি’র পরামর্শ মেনে চলবে এবং আমি জানি খেলোয়াড় সমিতিরও নিজস্ব নিরাপত্তা পরামশর্ক রয়েছে। তারা সে পরামর্শ অনুযায়ী চলবে এবং সিদ্ধান্ত নেবে। পাকিস্তানে যাওয়ার ঝুঁকির বিষয়টি তারা পরীক্ষা করে দেখবে।’ মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট পাকিস্তান সফরে বিশ্ব একাদশে রয়েছেন। তবে তারা চুক্তিবদ্ধ খেলোয়াড় হওয়ায় এনজেডসি তাদেরকে অনাপত্তি পত্র দেবে না।
 
হোয়াইট আরো বলেন, ‘এটাই বাস্তবতা। আমরা এখনই এ ঘোষণা দিতে পারছি না। তবে এ সময়ে আমাদের আন্তর্জাতিক সূচি রয়েছে।’
 
শ্রীলঙ্কা দলের ওপর হামলার পর থেকেই পাকিস্তান তাদের হোম সিরিজগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য হচ্ছে। এমনকি দেশটির নিজস্ব টি-২০ লীগ পাকিস্তান সুপার লীগও (পিএসএল) অনুষ্ঠিত হয় মধ্যপ্রাচ্যে। বাসস।
 
ইত্তেফাক/ রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫