খেলাধুলা | The Daily Ittefaq

ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড মুখোমুখি হচ্ছে আজ

ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড মুখোমুখি হচ্ছে আজ
অনলাইন ডেস্ক১৩ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১০:৩৮ মিঃ
ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড মুখোমুখি হচ্ছে আজ
 
ইংল্যান্ডের বিপক্ষে টুয়েন্টি টুয়েন্টি ও ওয়ানডে সিরিজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ৫০ ওভারের ম্যাচে আগামীকাল মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৫ বিশ্বকাপের পর আবারো ক্যারিবীয় ওয়ানডে দলে ফিরেছেন মারকুটে ওপেনার ক্রিস গেইল। মারমুখী এ তারকা খেলোয়াড়কে পেয়ে উচ্ছ্বসিত ওয়েস্ট ইন্ডিজ বেলফাস্টে মোকাবেলা করবে আইরিশদের। পাশাপাশি ক্যারিবিয়দের জন্য এটা বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগের মিশনও।
 
২০১৫ বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে আর কোন ওয়ানডে ম্যাচ খেলেননি গেইল। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজকে সামনে রেখে তাকে দলে ফিরিয়ে এনেছে ক্যারিবীয়রা। বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ লুফে নিতে হলে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ভালো ফলাফল জরুরি ওয়েস্ট ইন্ডিজের। বর্তমানে ৭৮ রেটিং নিয়ে র‌্যাংকিং-এ নবম স্থানে ক্যারিবীয়রা। অষ্টম স্থানে থাকা শ্রীলংকার রেটিং ৮৬। তাই লংকানদের টপকে যেতে হলে এই সিরিজে ভালো ফলাফল করা গুরুত্বপূর্ণ ক্যারিবীয়দের। এ জন্য দলের শক্তি বাড়াতে গেইলকে স্কোয়াডে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেইলের সাথে ফিরেছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস ও জেরমে টেইলর।
 
এই তিন খেলোয়াড়কে দলে নেয়ার ব্যাপারে প্রধান নির্বাচক কোর্টনি ব্রাউনি বলেন, ‘দু’জনের অন্তর্ভুক্তি আমাদের ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করেছে। দু’জনের অভিজ্ঞতা দলের কাজে দেবে। পাশাপাশি তরুণ ব্যাটসম্যানদের উৎসাহ যোগাবে। বোলিং আক্রমণে টেইলরকে নিয়ে আমাদের পেস পরিকল্পনা করা হবে।’
চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত আইসিসি র‌্যাংকিং-এর শীর্ষ আট দল সরাসরি খেলবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে যদি হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ এবং এরপর যদি ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচও জিততে পারে তারপরও বিশ্বকাপে সরাসরি খেলার ছাড়পত্র পাবে না ক্যারিবীয়রা। তখন আগামী মার্চে আয়ারল্যান্ড, আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে বাছাই পর্বে অংশ নিতে হবে তাদের। বাছাই পর্বে সেরা দু’দল বিশ্বকাপে খেলতে পারবে। তাই আইরিশদের বিপক্ষে তো জিততেই হবে এবং ইংলিশদের বিপক্ষে কমপক্ষে চার ম্যাচে জয় চাই ওয়েস্ট ইন্ডিজের।
 
তবে যে সমীকরণই হোক ওয়েস্ট ইন্ডিজকে সরাসরি বিশ্বকাপে খেলানোর আশাবাদ ব্যক্ত করেছেন গেইল, ‘আমাকে ওয়েস্ট ইন্ডিজ দলে দেখে খুশী ভক্তরা। আমি বেশকিছু ম্যাচ খেলবো এখানে। অবশ্যই ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলতে চাই।’
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১