খেলাধুলা | The Daily Ittefaq

দলের বোলিং বিভাগে আরো অনেক উন্নতি করতে হবে: পাপন

দলের বোলিং বিভাগে আরো অনেক উন্নতি করতে হবে: পাপন
অনলাইন ডেস্ক২০ অক্টোবর, ২০১৭ ইং ২২:৫০ মিঃ
দলের বোলিং বিভাগে আরো অনেক উন্নতি করতে হবে: পাপন
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বিদেশের মাটিতে সফলতা অর্জন করতে হলে জাতীয় ক্রিকেট দলের বোলিং বিভাগকে বিশেষ করে পেস বোলিংয়ের প্রচুর উন্নতি করতে হবে।
 
বিশ্ব সাহিত্য কেন্দ্রে ঢাকাস্থ মাদারীপুর ক্রিকেট কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত পুরস্কার বিতরণী ও সংগীত সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে বাংলাদেশের ক্রিকেটের এই কর্ণধার বলেন, ‘পেস বোলিংয়ের মত আমাদের দলে বেশ কিছু দুর্বল দিক রয়েছে। বিদেশের মাটিতে কোন কোন সময় আমাদের পেস বোলিং একেবারেই দুর্বল। দক্ষিণ আফ্রিকায়ও এটা কার্যকর ভূমিকা রাখতে পারছেনা। তারা উদ্বোধনী জুটিকেই ভাঙ্গতে ব্যর্থ হয়েছে। তাই এ বিভাগে প্রচুর উন্নতি করতে হবে। ’
 
সমিতির আহ্বায়ক হাবিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিসিবি’র পরিচালক (মিডিয়া) জালাল ইউনুস এবং নজিব আহমেদ উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা ও অভিনেতা আমিরুল ইসলাম ও শংকর সাজওয়াল। স্বাগত ভাষন দেন সদস্য সচিব মহিদুল ইসলাম মহিদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মাদারীপুর ক্রিকেট ক্লিনিকের সাধারণ সম্পাদক ও সাবেক পেস বোলার আমির বাবু। 
 
বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন বোলিং প্রসঙ্গে পাপন বলেন, ‘এখানেও উন্নতি করার সুযোগ আছে। আমরা কন্ডিশনের সুবিধা নিয়ে ঘরের মাটিতে উইকেট শিকার করতে পারলেও ফ্ল্যাট উইকেটে স্পিনের সুবিধা নিতে পারছিনা। অথচ ভারতের রবিচন্দ্রন অশ্বিন এবং জাদেজার মত স্পিনাররা ফ্ল্যাট উইকেটেও উইকেট শিকার করছেন। এটি একটি শিক্ষণীয় বিষয়। তাই আমাদের উন্নয়নের জন্য শিক্ষা নিতে হবে। কারণ আমাদের অনেক দূর এগিয়ে যেতে হবে।’
 
বাংলাদেশের ক্রিকেট একটি সম্মান জনক অবস্থানে পৌঁছে গেছে উল্লেখ করে এই ক্রীড়া প্রধান বলেন, এই অবস্থান ধরে রাখতে হবে। এটি আমাদের জন্য বাস্তবতার নিরিখে বেশ কঠিন সময়। আমাদের পারফরমেন্সের কারণেই ওয়েস্ট ইন্ডিজ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারেনি। ওয়ানডে র‌্যাংকিংয়ে আমরা শ্রীলংকারও উপরে। সুতরাং আমাদের নিয়ে মানুষের প্রত্যাশাও অনেক বেড়ে গেছে। এটিকে আমাদের ধরে রাখতে হবে।’ বাসস।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:০৯