খেলাধুলা | The Daily Ittefaq

দ্বিতীয় স্থানে উঠে এলেন কোহলি

দ্বিতীয় স্থানে উঠে এলেন কোহলি
অনলাইন ডেস্ক০৭ ডিসেম্বর, ২০১৭ ইং ১৭:৪০ মিঃ
দ্বিতীয় স্থানে উঠে এলেন কোহলি
তিন ধাপ এগিয়ে আইসিসি টেস্ট র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সদ্য শেষ হওয়া শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ২টি ডাবল ও ১টি সেঞ্চুরিতে পাঁচ ইনিংসে ৬১০ রান করেন কোহলি। পুরো সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের কারনেই র‌্যাংকিং-এর দ্বিতীয় স্থানে উঠে এলেন ওয়ানডে ও টি২০তে শীর্ষে থাকা কোহলি।
 
ইংল্যান্ডের জো রুট, ভারতের চেতেশ্বর পূজারা ও নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসকে পেছনে ফেলে দ্বিতীয়স্থানে উঠে এলেন কোহলি। বর্তমান তার রেটিং ৮৯৩। এই তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার দলপতি স্টিভেন স্মিথ। ৯৩৮ রেটিং নিয়ে সবার উপরে আছেন স্মিথ। অসি অধিনায়কের চেয়ে ৪৫ রেটিং পিছিয়ে রয়েছেন কোহলি। 
 
ওয়ানডে ও টি-২০তে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে থাকার পাশাপাশি টেস্টেরও সেরা হতে পারলে অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং ও সাবেক ব্যাটসম্যাস ম্যাথু হেইডেনের পাশে বসবেন কোহলি। কারন অতীতে একই সময়ে ক্রিকেটের তিন ফরম্যাটের শীর্ষে ছিলেন পন্টিং ও হেইডেন। 
 
ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। ১টি সেঞ্চুরি ও দু’টি হাফ-সেঞ্চুরিতে ছয় ইনিংসে ৩৬৬ রান করেছেন তিনি। তাই প্রথমবারের মতো নিজের ক্যারিয়ারে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে দশে জায়গা পেলেন চান্ডিমাল। আট ধাপ এগিয়ে ৭৪৩ রেটিং নিয়ে র‌্যাকিং-এর নবমস্থানে রয়েছেন চান্ডিমাল। 
 
ইত্তেফাক/রেজা 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫