খেলাধুলা | The Daily Ittefaq

‘কুমিল্লার জন্য একজন মানুষই যুদ্ধ করেছে’

‘কুমিল্লার জন্য একজন মানুষই যুদ্ধ করেছে’
অনলাইন ডেস্ক১২ ডিসেম্বর, ২০১৭ ইং ১৬:১১ মিঃ
‘কুমিল্লার জন্য একজন মানুষই যুদ্ধ করেছে’
বিপিএল এর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৬ রানে হারিয়ে ফাইনালে উঠেছে রংপুর রাইডার্স। সে ম্যাচ শেষ হয়ে গেলেও এখনো হার মেনে নিতে পারেন নি দলটির চেয়ারপার্সন ও ক্রীড়া সংগঠক নাফিসা কামাল।
 
সোমবার একটি ছবি শেয়ার দিয়ে ফেসবুক স্ট্যাটাসে নাফিসা কামাল লেখেন, ‘কুমিল্লার জন্য একজন মানুষই যুদ্ধ করেছে। কিন্তু, আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজত্বে। নইলে মোদের রাজার সনে মিলব কি শর্তে।’ 
 
এবারের বিপিএল এ মাঠের নাটকের সূত্রপাত হয় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের প্রথম দিন রবিবার। সেদিন বৃষ্টির পূর্বাভাস ছিল আগেই। তবে সন্ধ্যায় ম্যাচ যখন শুরু হয় তখন বৃষ্টি ছিল না। আগে ব্যাটিং করা রংপুর ৭ ওভারে তুলে ফেলে ১ উইকেটে ৫৫ রান। এরপরই শুরু বৃষ্টি। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে খেলা বন্ধ হওয়ার পর নির্ধারিত সময় সাড়ে নয়টার মধ্যেও শুরু করা যায়নি খেলা। 
নির্ধারিত সময়ে খেলা শুরু না হলে টুর্নামেন্টের বাইলজ কুমিল্লারই ফাইনালে চলে যাওয়ার কথা। কিন্তু সেটি মানতে চায়নি রংপুর রাইডার্স। ভক্তদেরও সমর্থন ছিল তাতে। সেসময় সমস্যার সমাধানে বিপিএল গভর্নিং কাউন্সিল প্রস্তাব দেয় খেলার সময় সাড়ে নয়টা থেকে আরও দুই ঘণ্টা বাড়িয়ে নেওয়ার। ওই প্রস্তাবটি মানেনি কুমিল্লা। দুই ফ্রাঞ্চাইজির সঙ্গে বিসিবি কর্তাদের অনেক আলোচনার পর রাত ১০টা ১০ মিনিটে জানানো হয় ‘খেলাটা পরেরদিন সন্ধ্যায় যেখানে খেলা শেষ হয়েছে, ঠিক সেখান থেকেই শুরু হবে।’
 
ফেসবুকে নাফিসার শেয়ার করা ছবিতে দেখা যায়, ওই ছবিতে দেখা যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামালের পিতা পরিকল্পনামন্ত্রী ও আইসিসির সাবেক সভাপতি আ.হ.ম মোস্তফা কামাল (লোটাস কামাল) মাঠে বিসিবি কর্মকর্তাদের সঙ্গে আলাপ করছেন।
টুর্নামেন্টের মাঝপথে এভাবে নিয়ম ভঙ্গকে মেনে নিতে পারেনি কুমিল্লা ভক্তরা। ভক্তদের সঙ্গে দলটির মালিক নাফিসা কামালও সহমত। রবিবার তিনি ফেসবুকে লেখেন, ইশ যদি এমন হত যে বিপিএল টুর্নামেন্টে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে মাত্র ৬ টি দলের সঙ্গে প্রতিযোগিতা করতে হত। যে টুর্নামেন্টটি আমার বাবা বাংলাদেশে চালু করেছিলে সেই টুর্নামেন্টের সুনামক্ষুণ্ণের জন্য আমাকেসহ দলের ক্যাপ্টেন ও কোচকে অভিযুক্ত করা হয়েছে। অভিযোগের জবাব দেয়ার সময় কাল শেষ। অথচ সেদিন আমাদেরকে আবার কোয়ালিফায়ার ম্যাচ খেলতে হবে যেখাকে আমরা ইতমধ্যেই ফাইনাল খেলার জন্য কোয়ালিফাই করেছিলাম। আল্লাহ ভরসা।
 
সোমবার সন্ধ্যায় আগের দিনের স্থগিত খেলা শুরু হলে যোগ্য দল হিসেবে কুমিল্লাকে হারিয়ে ফাইনালে উঠে যায় রংপুর রাইডার্স। তবে কোয়ালিফায়ারের ক্ষত এখন ভুলতে পারেন নি নাফিসা। 
 
ইত্তেফাক/ রেজা
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭