খেলাধুলা | The Daily Ittefaq

বাংলাদেশের কোচদের পুনর্মিলনী

বাংলাদেশের কোচদের পুনর্মিলনী
স্পোর্টস রিপোর্টার১৪ জানুয়ারী, ২০১৮ ইং ১১:৩৯ মিঃ
বাংলাদেশের কোচদের পুনর্মিলনী
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের অলি-গলি ভালোই চেনা হিথ স্ট্রিকের। টিম বাসে চড়ে স্টেডিয়ামের আঙ্গিনায় নেমে সোজা চলে গেলেন মাঠের মাঝে। উইকেটের পাশে দাঁড়িয়ে থাকা বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা স্বাগত জানালেন হিথ স্ট্রিককে। হাসিমাখা মুখে সাবেক কোচের সঙ্গে কুশল বিনিময় করেন মাশরাফি।
 
২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব ছাড়ার পর গতকালই প্রথমবার মিরপুর স্টেডিয়ামে এসেছেন হিথ স্ট্রিক। পড়ন্ত বিকালে ড্রেসিংরুমের সামনে ডাকতেই এগিয়ে আসলেন হাস্যোজ্জ্বল মুশফিকুর রহিম। হিথ স্ট্রিককে ডেকে নিয়ে গেলেন ড্রেসিংরুমে। নিজের অনাগত সন্তানটি ছেলে হচ্ছে বলেও হিথ স্ট্রিককে জানালেন মুশফিক। জিম্বাবুয়ের বর্তমান কোচও ‘জুনিয়র মুশি’র জন্য শুভকামনা জানান। বাংলাদেশের কোচিং স্টাফের অন্য সদস্যের সঙ্গেও সময় কাটিয়েছেন তিনি।
 
বাংলাদেশে ফিরে প্রথম দিনে দারুণ সময় কেটেছে হিথ স্ট্রিকের। ত্রিদেশীয় সিরিজের অপর দল শ্রীলঙ্কার কোচের দায়িত্বে আছেন চন্দিকা হাথুরুসিংহে। যিনি বাংলাদেশের সদ্য বিদায়ী হেড কোচ। গতকালই স্বদলবলে ঢাকায় এসেছেন তিনি।
তাই আগামীকাল শুরু হতে চলা সিরিজটা হতে যাচ্ছে বাংলাদেশের সাবেক ও বর্তমান কোচদের পুনর্মিলনী। হিথ স্ট্রিক, হাথুরুসিংহেদের সঙ্গে কাজ করা কোর্টনি ওয়ালশ-হ্যালসল-ভিল্লাভারায়ন-খালেদ মাহমুদ সুজনরা এখন সামলাচ্ছেন বাংলাদেশ শিবির।
 
গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচদের পুনর্মিলনী সম্পর্কে হিথ স্ট্রিক বলেছেন, ‘বর্তমান সময়ে অনেক কোচই পরে প্রতিপক্ষ হয়ে যাচ্ছে। হাথুরুসিংহে ও বাংলাদেশের টেকনিক্যাল ডিরেক্টর সুজনের সাথে আমার খুবই ভালো সম্পর্ক। আমার মনে হয় পুরো সিরিজ জুড়েই আমাদের চ্যালেঞ্জ থাকবে। আমরা যেমন এখানকার প্লেয়ারদের ও কন্ডিশন সম্পর্কে জানি তেমনি হাথুরুও জানে। তা ছাড়া জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বেশ কয়েকজন প্লেয়ার এখানে বিপিএল খেলেছে। আর এখানে খুববেশি গোপন কিছু নেই।’
 
বাংলাদেশে আসতে পেরেও খুশি হিথ স্ট্রিক। তিনি বলেন, ‘এটা অনেকটা বাড়ির বাইরে নিজের আরেক বাড়িতে আসার মতোই। খুবই ভালো লাগছে। খুব বেশি দিন হয়নি আমি এখানে দুই বছর কাটিয়ে গেছি।’
 
বাংলাদেশ ছাড়লেও মাশরাফি-রুবেলদের সঙ্গে যোগাযোগ ছিল হিথ স্ট্রিকের। খবর রেখেছেন মুস্তাফিজ, তাসকিনদের পারফরম্যান্সেরও। বাংলাদেশের কোচ হিসেবে তার অভিজ্ঞতা জিম্বাবুয়ের জন্য বাড়তি সুবিধা হবে না বলেই মনে করেন তিনি।
 
বাংলাদেশে থাকাকালীন হাথুরুসিংহের অধীনেই কাজ করেছেন হিথ স্ট্রিক। গত বছরের শেষ দিকে হঠাত্ই বাংলাদেশের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ান এ লঙ্কান।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০০
মাগরিব৫:৩৯
এশা৬:৫৫
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৪