খেলাধুলা | The Daily Ittefaq

মুমিনুল-জহুরুলদের ধরে রাখছে গাজী

মুমিনুল-জহুরুলদের ধরে রাখছে গাজী
স্পোর্টস রিপোর্টার১৪ জানুয়ারী, ২০১৮ ইং ১১:৫৫ মিঃ
মুমিনুল-জহুরুলদের ধরে রাখছে গাজী
আসন্ন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আগের মৌসুমের পাঁচজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে ক্লাবগুলো। তবে ওই ক্রিকেটাররা আইকন গ্রেডের নন। আজ ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসকে (সিসিডিএম) ধরে রাখা পাঁচ ক্রিকেটারের নাম জমা দিতে হবে ক্লাবগুলোকে।
 
ক্লাবগুলোর দাবির মুখে প্রিমিয়ার ক্রিকেট লিগে ক্রিকেটারদের দলবদল হবে আবারো প্লেয়ার বাই চয়েস পদ্ধতিতে। আগামী ২০ জানুয়ারি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। আজ প্লেয়ার্স ড্রাফট সম্পর্কে ক্লাব কর্মকর্তাদের ধারণা দিবে সিসিডিএম। মিরপুর স্টেডিয়ামে সিসিডিএম এ বিষয়ে মিটিং করবে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে। কিভাবে লটারি হবে, কোন ক্লাব কিভাবে ক্রিকেটারদের নাম ডাকতে পারবে তথা প্লেয়ার্স ড্রাফটের নিয়মগুলো জানাবে সিসিডিএম।
 
প্লেয়ার্স ড্রাফটে সাত ক্যাটাগরিতে ২২৭ ক্রিকেটারকে রাখা হয়েছে। পারিশ্রমিক ধরা হয়েছে সর্বোচ্চ ৩৫ লাখ। সর্বনিম্ন পারিশ্রমিক সাড়ে তিন লাখ টাকা।
 
ইতোমধ্যে অনেকগুলো ক্লাব তাদের গত মৌসুমের দল থেকে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা তৈরি করে ফেলেছে। এবং নিয়ম অনুযায়ী আগামী ১৭ জানুয়ারির মধ্যে এসব ক্রিকেটারের পারিশ্রমিকের প্রথম ভাগ পরিশোধ করতে হবে ক্লাবগুলোকে।
 
ক্লাবসূত্রে জানা গেছে, প্রিমিয়ার লিগের গত আসরের চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স চূড়ান্ত করেছে তাদের পাঁচ ক্রিকেটার। তারা হলেন মুমিনুল হক, নাদিফ চৌধুরী, মেহেদী হাসান, আবু হায়দার রনি ও জহুরুল ইসলাম। রানার্সআপ হওয়া আবাহনী লিমিটেড কিছুটা সিদ্ধান্তহীনতায় আছে। গত বছরের দল থেকে মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হোসেন শান্ত, সানজামুল ইসলামকে ধরে রাখার বিষয়টি চূড়ান্ত করেছে ক্লাবটি। পঞ্চম ক্রিকেটার হিসেবে ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও পেস অলরাউন্ডার সাইফদ্দিনের মাঝে একজনকে বেছে নিবে আবাহনী।
 
লিজেন্ডস অব রূপগঞ্জ ঠিক করেছে তাদের পাঁচ ক্রিকেটার। গত বছরের দলে থাকা নাঈম ইসলাম, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শরীফ, মাহমুদুল হাসান ও ইয়াসির আলী রাবিরা এবারো রূপগঞ্জে খেলবেন।
 
প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ছেড়ে দিচ্ছে শাহরিয়ার নাফীসকে। অভিজ্ঞ এ বাঁহাতি ব্যাটসম্যানকে ধরে রাখতে চাইছে না ক্লাবটি। প্রাইম দোলেশ্বরের পাঁচ ক্রিকেটার হলেন ফরহাদ রেজা, আরাফাত সানি, ইমতিয়াজ হোসেন তান্না, মার্শাল আইয়ুব ও শরীফউল্লাহ। গত কয়েক মৌসুম ধরে মাঝারি দল গড়া মোহামেডানও পাঁচ ক্রিকেটারের নাম চূড়ান্ত করেছে। সাদা-কালো শিবিরের হয়ে আবারো খেলবেন রনি তালুকদার, রকিবুল হাসান, শামসুর রহমান, তাইজুল ইসলাম ও শুভাশীষ রায়।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫