খেলাধুলা | The Daily Ittefaq

সেঞ্চুরির অপেক্ষায় মিরপুর স্টেডিয়াম

সেঞ্চুরির অপেক্ষায় মিরপুর স্টেডিয়াম
অনলাইন ডেস্ক১৪ জানুয়ারী, ২০১৮ ইং ১৪:৪০ মিঃ
সেঞ্চুরির অপেক্ষায় মিরপুর স্টেডিয়াম
স্বাগতিক বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে আগামীকাল ঢাকায় শুরু হচ্ছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। সোমবার প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। আর ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ। এই দিনেই মিরপুর স্টেডিয়াম মাইলফলক স্পর্শ করবে। ওই ম্যাচটিই হবে এই স্টেডিয়ামের শততম ম্যাচ। 
 
এ পর্যন্ত বিশ্বের ৫টি স্টেডিয়াম এই মাইলফলক স্পর্শ করেছে। তবে মিরপুরের মাঠে ১১ বছরেই হচ্ছে শততম ওডিআই ম্যাচ। সবচেয়ে কম সময়ে মিরপুর স্টেডিয়াম এই ল্যান্ডমার্কে পৌঁছতে যাচ্ছে। তবে এ নিয়ে বিসিবির কোনো মাথাব্যথা নেই। এখনো পর্যন্ত মাইলফলক উদযাপনের কোনো আয়োজনের পরিকল্পনা নেই। 
এর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে চার বছর হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে বাংলাদেশ। পরে এই মিরপুর স্টেডিয়াম পরিণত হয় বাংলাদেশের হোম অব ক্রিকেটে। বাংলাদেশের পরিবর্তিত ক্রিকেট ইতিহাসের অনেক বড় সাক্ষী এই মাঠটি। ২০১০ সালে নিউজিল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারানো, ২০১২ সালে এশিয়া কাপের ফাইনাল খেলা, ২০১৫ সালে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় এবং অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টেস্টে হারানোর ঘটনা এই স্টেডিয়ামেই ঘটেছে। 
 
ইত্তেফাক/কেআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬