খেলাধুলা | The Daily Ittefaq

বাসেলকে উড়িয়ে শেষ আটের দ্বারপ্রান্তে ম্যানসিটি

বাসেলকে উড়িয়ে শেষ আটের দ্বারপ্রান্তে ম্যানসিটি
অনলাইন ডেস্ক১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৮:১৩ মিঃ
বাসেলকে উড়িয়ে শেষ আটের দ্বারপ্রান্তে ম্যানসিটি
বাসেলকে উড়িয়ে দিয়ে ইউরো ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার অনুষ্ঠিত লিগের শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে স্বাগতিক বাসেলকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ পয়েন্ট সংগ্রহকারী পেপ গার্দিওলার দল।
 
মাত্র ৯ মিনিটের ব্যবধানেই বাসেলকে উপড়ে ফেলে নিজেদের আধিপত্য প্রতিষ্ঠা করে ইংলিশ জায়ান্টরা। এই সময় একে একে গোল করে স্বাগতিক দলকে নাস্তানাবুদ করে দেন সফরকারী দলের তিন নক্ষত্র ইলকি গান্ডোগান, বার্নার্দো সিলভা ও সার্জিও আগুয়েরো।
 
১৪ মিনিটে শুরু হওয়া গোলের উৎসব প্রথমিকভাবে শেষ হয় ২৩ মিনিটে। এই সময়ের মধ্যেই ০-৩ গোলে পিছিয়ে পড়ে বাসেল। ম্যাচের দ্বিতীয়ার্ধে হতশ্রী বাসেলকে আর মাত্র একটি গোল হজম করতে হয়েছে। যে গোলটি করেছেন সিটিজেনদের সূচনা এনে দেয়া জার্মান মিডফিল্ডার গান্ডোগান। চলতি বছর ১১ ম্যাচে এটি ছিল আগুয়েরোর ১৪তম গোল।
 
ম্যাচে বল দখলের লড়াইয়েও অনেকটা এগিয়ে ছিল পেপ গার্দিওলার শিষ্যরা। ৬৯ শতাংশ সময় তাদের নিয়ন্ত্রণেই ছিল বল। ম্যাচের ১৪ মিনিটে কেভিন ডি ব্রুইয়ানের কর্নারের বলে দর্শনীয় হেডের মাধ্যমে গোল উৎসবের সূচনা করেন গান্ডোগান (১-০)। চার মিনিট পর বাঁ-দিক থেকে রাহিম স্টার্লিংয়ের ক্রসের বল স্বাগতিক এক ডিফেন্ডারের মাথা ছুঁয়ে ফাঁকায় পেয়ে কোণাকুনি শটে ব্যবধান বাড়ান পর্তুগিজ মিডফিল্ডার সিলভা (২-০)।
 
২৩ মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে আচমকা নিচু শটে স্কোরশিটে নাম লেখান আগুয়েরো । দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে দ্বিতীয় গোলের সাহায্যে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন গান্ডোগান। 
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:০৮
যোহর১২:১২
আসর৪:২২
মাগরিব৬:০৩
এশা৭:১৫
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:৫৮