খেলাধুলা | The Daily Ittefaq

স্টোকসের প্রত্যাবর্তনের ম্যাচে নায়ক টেলর

স্টোকসের প্রত্যাবর্তনের ম্যাচে নায়ক টেলর
অনলাইন ডেস্ক২৫ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৭:৩৬ মিঃ
স্টোকসের প্রত্যাবর্তনের ম্যাচে নায়ক টেলর
এক নাইট ক্লাবের বাইরে যুবককে শারিরীকভাবে লাঞ্চিত করে প্রায় ছয় মাস দলের বাইরে ছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তবে আজ তার প্রত্যাবর্তনের দিনে নায়ক হয়ে রইলেন কিউই ব্যাটসম্যান রস টেলর। তার সেঞ্চুরিতে হ্যামিল্টনে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছে কিউইরা। এতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। 
 
আজ রবিবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেয় নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। দলীয় ১০ রানে প্রথম উইকেট হারায় তারা। ৪ রান করে ফিরেন জনি বেয়ারস্টো। তবে দ্বিতীয় উইকেটে শুরুর ধাক্কা সামলে উঠেন জেসন রয় ও জো রুট। রুট ওয়ানডে ক্যারিয়ারের ২৭তম হাফসেঞ্চুরি তুলে নিলেও ৪৯ রানে থামতে হয় রয়কে। এরপর অধিনায়ক ইয়ন মরগান বড় ইনিংস খেলতে ব্যর্থ। মাত্র ৮ রান করে আউট হন তিনি। 
 
দলীয় ১০৪ রানে তৃতীয় উইকেট হারানোর পর দীর্ঘদিন পর ওয়ানডেতে ফেরা বেন স্টোকসকে নিয়ে বড় জুটির পথ খুঁজচ্ছিলেন রুট। কিন্ত তাদের পরিকল্পনাগুলো ভেস্তে যায়। তাই দলীয় ১৮১ রানের মধ্যেই বিদায় নিতে হয় তাদের। ৫টি চার ও একটি ছক্কায় ৭৫ বলে ৭১ রান করেন রুট। স্টোকসের সংগ্রহ ছিলো ২২ বল ১৩ রান। দলীয় ১৮১ রানে পঞ্চম উইকেট হারানোর পরও ৫টি করে চার-ছক্কার ইনিংসে উইকেটরক্ষক জোশ বাটলারের ৬৫ বলে ৭৯ রানের সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৪ রান করে ইংল্যান্ড।
 
জয়ের জন্য ২৮৫ রানের বড় টার্গেটে শুরু থেকেই চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। স্কোর বোর্ডে ২৭ রান ওঠতেই প্যাভিলিয়নমুখী হন তিন ব্যাটসম্যান। তবে পরবর্তীতে শুরুর চাপটা সামলে উঠেন টেলর ও উইকেটরক্ষক টম লাথাম। তাদের ব্যাটিং নৈপুণ্যে প্রতিপক্ষ বোলারদের সামাল দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় নিউজিল্যান্ড। ১৮২ বল মোকাবেলা করে ১৭৮ রান যোগ করেন তারা। 
 
টেলর-লাথামের জুটিতে নিউজিল্যান্ড ম্যাচের নিয়ন্ত্রণ নিলেও, লড়াইয়ে ফিরতে সময় নেয়নি ইংল্যান্ড। ৩৯ রানের মধ্যে প্রতিপক্ষের ৪ উইকেট তুলে নেয় তারা। ফলে ২৪৪ রানে সপ্তম উইকেট হারায় নিউজিল্যান্ড। এ সময় ম্যাচ জয়ের জন্য ২৫ বলে ৪১ রান দরকার পড়ে কিউইদের। অষ্টম উইকেটে টিম সাউদিকে নিয়ে মাত্র ২১ বল মোকাবেলা করে অবিচ্ছিন্ন ৪৩ রান যোগ করেন মিচেল সাঁটনার। আট নম্বরে ব্যাট হাতে নামা স্যান্টনার ৪৫ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন। তার দুর্দান্ত ইনিংসে ২টি চার ও ৪টি ছক্কা ছিলো। অপরপ্রান্তে ৭ বলে ৮ রানে অপরাজিত থাকেন সাউদি। 
 
আগামী ২৮ ফেব্রুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। 
 
সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড : ২৮৪/৮, ৫০ ওভার (বাটলার ৭৯, রুট ৭১, সাঁটনার ২/৫৪)। 
নিউজিল্যান্ড : ২৮৭/৭, ৪৯.২ ওভার (টেলর ১১৩, লাথাম ৭৯, স্টোকস ২/৪৩)।
ফল : নিউজিল্যান্ড ৩ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : রস টেলর (নিউজিল্যান্ড)।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড। 
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১