খেলাধুলা | The Daily Ittefaq

টি-টোয়েন্টি সিরিজও জিতে নিল ভারত

টি-টোয়েন্টি সিরিজও জিতে নিল ভারত
অনলাইন ডেস্ক২৫ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৭:৫৪ মিঃ
টি-টোয়েন্টি সিরিজও জিতে নিল ভারত
তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজও জিতে নিয়েছে ভারত। এর আগে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজেও ৫-১ ব্যবধানে স্বাগতিকদের হারায় ভারত। গতকাল অনুষ্ঠিত এই ম্যাচে পিঠের ইনজুরির কারণে খেলতে পারেননি অধিনায়ক বিরাট কোহলি। তার জায়গায় নেতৃত্বে দেন রোহিত শর্মা।
 
টস জিতে প্রথমে ব্যাটিংয়ে ভারতকে আমন্ত্রণ জানান দক্ষিণ আফ্রিকান অধিনায়ক জেপি ডুমিনি। ৭ উইকেটে ভারতের করা ১৭২ রানের জবাবে দক্ষিণ আফ্রিকার শুরুটা ধীর গতির হলেও শেষ পর্যন্ত ছয় উইকেটে ১৬৫ রান করতে সক্ষম হয়। ৪১ বলে ডুমিনির ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৫৫ রান। অভিষিক্ত ক্রিস্টিয়ান জোনকার ২৪ বলে ঝড়ো গতিতে ৫টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সহায়তায় করেছেন ৪৯ রান। শেষ বলে জোনকার ভুবনেশ্বর কুমারের বলে আউট হয়েছেন, কিন্তু শেষ পর্যন্ত দলকে জয় উপহার দিতে পারেননি। 
 
ভারতীয় ওপেনিং বোলার ভুবনেশ্বর সিরিজ সেরা মনোনীত হয়েছেন। প্রথম ছয় ওভারে তিনি ছিলেন অসাধারণ, প্রথম তিন ওভারে তিনি ১৩ রানে নিয়েছেন ১ উইকেট। শেষ ওভারে আবারো তার হাতে বল তুলে দেয়া হয়। তখন জয়ের জন্য প্রোটিয়াদের প্রয়োজন ছিল ১৯ রানের। কাভারে শর্মার হাতে জোনকারের উইকেট পাবার আগে ভুবনেশ্বর দিয়েছেন ১১ রান। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৬৫ রানে। 
 
দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার জুনিয়ার ডালা ৩৫ রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া মিডউইকেট বাউন্ডারি থেকে সরাসরি থ্রোতে সর্বোচ্চ স্কোরার শিখর ধাওয়ানকে ৪৭ রানে রান আউট করে ভারতীয় রানের চাকা থামিয়ে দিয়েছিলেন। দ্বিতীয় উইকেটে ধাওয়ানকে নিয়ে সুরেশ রায়না ৬৫ রানে জুটি গড়েন। বাঁহাতি স্পিনার তাবরাইজ শামসির বলে লং অনে ক্যাচ তুলে দেয়ার আগে রায়না ২৭ বলে করেছেন ৪৩ রান। শেষের দিকে হার্দিক পান্ডের ২১ রানে ভারতের রান কিছুটা সমৃদ্ধ হয়েছে। 
 
সংক্ষিপ্ত স্কোর :
 
ভারত ৭ উইকটে ১৭২ (ধাওয়ান ৪৭, রায়না ৪৩, পান্ডে: ডালা ৩/৩৫, মরিস ২/৪৩)
দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে ১৬৫ (ডুমিনি ৫৫, জোনকার ৪৯ : ভুবনেশ্বর ২/২৪)
ফল : ভারত ৭ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : সুরেশ রায়না (ভারত)
ম্যান অব দ্য সিরিজ : ভুবনেশ্বর কুমার (ভারত)
সিরিজ : তিন ম্যাচের সিরিজে ভারত ২-১ ব্যবধানে জয়ী
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০