খেলাধুলা | The Daily Ittefaq

শেষ আটে যেতে আজ চেলসির মুখোমুখি বার্সা

শেষ আটে যেতে আজ চেলসির মুখোমুখি বার্সা
অনলাইন ডেস্ক১৪ মার্চ, ২০১৮ ইং ১৮:৩০ মিঃ
শেষ আটে যেতে আজ চেলসির মুখোমুখি বার্সা
নিজেদের মাঠে বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগে চেলসির সঙ্গে ফিরতি লেগের ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা। ক্যাম্প ন্যু-তে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় শুরু হবে ম্যাচটি।  
 
বার্সার জন্য দুশ্চিন্তা নেই কারণ। গত শনিবার মালাগার বিপক্ষে শেষ ম্যাচে মেসি খেলেননি। তৃতীয় সন্তানের আগমন উপলক্ষে ছুটি নিয়েছিলেন। আজকের ম্যাচে আর্জেন্টাইন সুপারস্টারকে পাচ্ছে বার্সা। তাছাড়া চলতি মৌসুমে মেসিদের দল অপ্রতিরোধ্য। ২১টি ম্যাচের মধ্যে ১৮টিতে জিতেছে তারা। দু’টি ড্র হয়েছে। একমাত্র ম্যাচ তারা হেরেছে রিয়াল মাদ্রিদের কাছে সুপার কাপে। সেটাও সেই অগস্টে। 
 
আন্দ্রেস ইনিয়েস্তাও আজকের ম্যাচে খেলতে পারবেন। দশ দিন আগে আটলেটিকো মাদ্রিদ ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন ইনিয়েস্তা। তার খেলা নিয়ে সংশয় তৈরি হলেও মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে জানিয়েছেন, ইনিয়েস্তা এবং ফের বাবা হওয়া মেসি— দু’জনই ফিরছেন। প্রথম লেগে ইনিয়েস্তা-মেসি যুগলবন্দির জাদুতেই ম্যাচে সমতা ফিরিয়েছিল বার্সেলোনা। 
 
গত ম্যাচ পর্যন্ত চেলসি শিবির খুবই গর্বিত ভাবে ইতিহাসকে টানতে পারছিল যে, এই একটি ক্লাবের বিরুদ্ধে কখনও গোল করতে পারেননি গোলের জাদুকর। সেই ব্যর্থতার ইতিহাসও প্রথম লেগে পাল্টে দিয়েছেন মেসি। নবম ম্যাচে মিটিয়েছেন চেলসির বিপক্ষে গোল খরা। যদিও চেলসি অধিনায়ক গ্যারি কাহিল সেটা মানতে চান না। তিনি বলছেন, ‘কেউ আমাদের আশা দেখছে না। সেটাই দলটাকে জাগিয়ে তুলতে পারে। চেলসির ইতিহাসটাও ফেলে দেওয়ার মতো নয়। আমি এই ক্লাবে ছয় বছর ধরে আছি। অনেক উত্থান-পতনই দেখেছি। আমরা ক্যাম্প ন্যু-তে আত্মবিশ্বাসী হয়েই যাব এবং নিজেদের সেরাটা দেব।’
 
ইংলিশ লিগে গত বারের চ্যাম্পিয়নদের সময়টা অবশ্য এবার খুব ভাল যাচ্ছে না। প্রাক্তন তারকা মনে করছেন আজ চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলে চাকরি হারাতে পারেন কন্তে। ২০১২ সালে ক্যাম্প ন্যু-তে এসে মেসির স্বপ্নভঙ্গ করে দিয়েছিল চেলসি। পেপ গুয়ার্দিওলার দলকে প্রথম লেগে ১-০ হারানোর পরে সেবার ক্যাম্প ন্যু-তে ২-২ করে চেলসি। পেনাল্টি মিস করা মেসির কাছে সেই ম্যাচ দুঃস্বপ্ন। কেঁদেও ফেলেছিলেন তিনি। অতীতের সেই যন্ত্রণার অভিজ্ঞতা এ বার তিনি আরও বেশি করে মুছে ফেলতে চাইবেন। 
 
এবার দুর্দান্ত ফর্মেও রয়েছেন আর্জেন্টাইন তারকা। লা লিগায় শুধু সর্বোচ্চ গোল স্কোরারই নন, গোলের সহায়তাতেও এক নম্বরে তিনি। ভালভার্দে দারুণভাবে ব্যবহার করছেন তাঁকে। সুয়ারেজের সামান্য পেছন থেকে আক্রমণভাগে মাঝখানে তাকে রাখছেন বার্সা ম্যানেজার। এর ফলে দলের বেশির ভাগ আক্রমণে মেসিই মধ্যমণি থাকছেন।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬