খেলাধুলা | The Daily Ittefaq

সিটির সঙ্গে চুক্তি নবায়ন করছেন গার্দিওলা

সিটির সঙ্গে চুক্তি নবায়ন করছেন গার্দিওলা
অনলাইন ডেস্ক১৭ এপ্রিল, ২০১৮ ইং ১৬:১৪ মিঃ
সিটির সঙ্গে চুক্তি নবায়ন করছেন গার্দিওলা
ম্যানচেস্টার সিটির হয়ে নিজের দ্বিতীয় মেয়াদেই প্রথম প্রিমিয়ার লিগ শিরোপা উপহার পেয়েছেন পেপ গার্দিওলা। আর পাঁচ ম্যাচ হাতে রেখে গতকাল লিগ শিরোপা নিশ্চিত হবার সঙ্গে সঙ্গেই গার্দিওলার সাথে সিটির চুক্তি আরো এক বছর নবায়নের গুঞ্জন শুনা যাচ্ছে। 
 
২০১৬ সালের জুনে ইতিহাদ স্টেডিয়ামে যোগ দেয়ার পর তিন বছরের চুক্তির দুই বছর প্রায় কাটিয়ে দিয়েছেন সিটি বস। ফেব্রুয়ারিতে কারাবাও কাপের মধ্য দিয়ে সিটির হয়ে প্রথম শিরোপা জয়ের কৃতিত্ব দেখান গার্দিওলা। আর রবিবার সিটির হয়ে প্রথম কোনও বড় শিরোপা ঘরে তুললেন। সিটির হয়ে পুরোটা সময় জুড়েই গার্দিওলা ইঙ্গিত দিচ্ছিলেন দীর্ঘ সময়ের জন্য তিনি ইংল্যান্ডে থাকতে আসেননি। কিন্তু সূত্রটি জানিয়েছে আরো এক বছরের জন্য তিনি সিটিজেনদের সাথে থাকতে রাজি হয়েছেন। বিশেষ করে ক্লাবের হয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপাটা তিনিই উপহার দিতে চান। 
 
অথচ সিটির হয়ে প্রথম মৌসুমটা একেবারেই ভালো কাটেনি সাবেক এই বার্সা কোচের। গত গ্রীষ্ম পর্যন্ত দলকে কোনভাবেই গোছাতে পারেননি গার্দিওলা। এবারের মৌসুমে শুরু থেকেই ম্যানচেস্টারের দলটি ছিল অপ্রতিরোধ্য। পাঁচ ম্যাচ বাকি থাকতেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত হবার পেছনে রেকর্ড ১৮ ম্যাচ জয়ের ধারা রাখা সহায়ক হিসেবে কাজ করেছে। এখন তাদের সামনে সবচেয়ে বেশি পয়েন্ট ও সবচেয়ে বেশি গোল নিয়ে শিরোপা জয়ের হাতছানি। 
 
কাতালান কোচ এবারের গ্রীষ্মে দলে বাড়তি কিছু মিডফিল্ডার ও অ্যাটাকার নিয়ে দলীয় শক্তি বৃদ্ধি করেছেন। সূত্রটি জানিয়েছে গার্দিওলা ও তার পরিবার ম্যানচেস্টারে স্থায়ী হচ্ছেন। কোচ নিজেও সিটির ফুটবল পরিচালক টিক্সিকি বেগিরিস্টিয়ান ও প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানোর সাথে কাজ করে স্বাচ্ছন্দ্য বোধ করছেন। ৪৭ বছর বয়সী গার্দিওলা মার্চে আবুধাবীতে ক্লাব মালিক শেখ মানসুর বিন জায়েদ আল নাহিয়ান ও চেয়ারম্যান খালদুন আল মুবারেকের সাথে সাক্ষাৎ করেছেন। 
 
প্রিমিয়ার লিগে আসার আগে গার্দিওলা চার বছর বার্সায় ও তিন বছর বায়ার্ন মিউনিখে কাটিয়েছেন। ম্যানেজার হিসেবে তিনি স্পেন, জার্মানি ও ইংল্যান্ডে লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন। প্রিমিয়ার লিগ শিরোপাটি তার ক্যারিয়ারে ২৪তম মেজর শিরোপা।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫