খেলাধুলা | The Daily Ittefaq

রিয়ালেই যাচ্ছেন নেইমার!

রিয়ালেই যাচ্ছেন নেইমার!
অনলাইন ডেস্ক২১ মে, ২০১৮ ইং ০২:২৪ মিঃ
রিয়ালেই যাচ্ছেন নেইমার!
 
বার্সেলোনার পরিচালক ডেভিড বোর্ডাসের মতে, নেইমার এখন আক্ষেপ করেন। আক্ষেপ করেন, কেন তিনি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেলেন! কাতালান এই কর্মকর্তার বক্তব্য সত্যি হোক আর নাই হোক, এটা সত্যি যে নেইমার এই মুহূর্তে রিয়ালে আসতে চান।
 
আর সেই গুজবের আগুনে নতুন করে ঘি ঢাললেন স্বয়ং জিনেদিন জিদান, রিয়াল মাদ্রিদের কোচ। উয়েফা চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ও লা লিগায় নিজেদের শেষকে সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে এসে তিনি জানান, নেইমারকে নিয়ে তিনি কথা বলতে আগ্রহী, তবে সেটা এখনই নয়, আরো দশদিন পরে। এর অর্থ হল, ১০ দিনের মধ্যেই হয়তো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারে রিয়াল।
 
গত আগস্টে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র রেকর্ড গড়ে প্যারিসে পারি জমান নেইমার। ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেলেও জিতেছেন সম্ভাব্য বাকি সবগুলো শিরোপাই। তবে, এখন তিনি ফিরতে চান লা লিগায়, আর দল হিসেবে চান রিয়াল মাদ্রিদকে।
 
এই ব্যাপারে রিয়াল কোচ জিদানের কি ভাবনা? - সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের মুখোমুখি হতে হলো জিদানকে। জবাবে তিনি বলেন, ‘নেইমারকে নিয়ে অবশ্যই আমার আগ্রহ আছে। তবে, যে খেলোয়াড়টি এখন আমার ক্লাবের কেউ নয়, তাকে নিয়ে এখন আলাপ করতে চাই না। আর দশটা দিন যাক, আমাদের সামনে থাকা দু’টো ম্যাচ শেষ হোক, তারপর আপনারা যে ব্যাপারে চান সেটা নিয়েই কথা বলবো।’
 
এই মুহূর্তে নেইমার ইনজুরি কাটিয়ে ফিটনেস ফিরে পাওয়ার মিশনে আছেন। গত ২৫ ফেব্রুয়ারি পিএসজির হয়ে মার্শেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে ইনজুরির কবলে পড়েন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। যে কারণে ডান পায়ের অস্ত্রোপচারের সম্মুখীন হতে হয়েছে ২৬ বছর বয়সী ব্রাজিলীয় সুপার স্টারকে। এর পর থেকে তিনি বিশ্বকাপ নিয়েই বেশি মনোযোগী হয়ে পড়েছেন।
 
ব্রাজিলীয় গ্লোবোকে টিভিকে নেইমার বলেন, ‘আমি জানি মানুষ আমাকে নিয়ে কিছুটা উদ্বিগ্ন। কিন্তু কেউ আমার চেয়ে বেশি নয়, কেউ ফিরে আসার বিষয়ে আমার মতো নার্ভাস নয়, কেউ আমার মতো আতঙ্কিত নয়। বর্তমানে আমি খুবই কঠিন সময় কাটাচ্ছি। আমার মনে হয় আমার জীবনের সবচেয়ে কঠিনতম সময় এখন। কারণ আমি নিজের স্বপ্ন পূরণের খুব কাছে চলে এসেছি। আর সেটি হচ্ছে বিশ্বকাপ।’
 
সর্বশেষ নিজেদের মাটিতে অনুষ্ঠিত ২০১৪ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অংশগ্রহণের সময় ঘাড়ের একটি হাড় ভেঙে গেলে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হয় নেইমারকে। যে কারণে তিনি অংশ নিতে পারেনি জার্মানির বিপক্ষে সেমি-ফাইনালে। ওই ম্যাচে ৭-১ গোলে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে স্বাগতিক ব্রাজিল। নেইমার বলেন, ‘আমি আবারো এমন আসরে খেলার সুযোগ পাওয়ার জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাচ্ছি। যার মাধ্যমে আমি দেশকে চ্যাম্পিয়ন শিরোপা এনে দেয়ার চেষ্টা করতে পারব। এটি ছিল ছেলেবেলা থেকে আমার স্বপ্ন। এটিই আমার লক্ষ্য। আশা করছি এটি হবে আমার কাপ।’
 
গেল রবিবার থেকে পিএসজির হয়ে অনুশীলনে যোগ দিয়েছেন নেইমার। সেখানে যদি ভালোভাবে অনুশীলন করতে পারেন, তাহলে বিশ্বকাপের আগে দলের হয়ে অনুশীলন ম্যাচে অংশ নিবেন নেইমার। আগামী ৩ জুন লিভারপুলে ক্রোয়েশিয়ার বিপক্ষে অনুশীলন ম্যাচে অংশ নিবে ব্রাজিল। তিন দিন পর ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে আরেকটি অনুশীলন ম্যাচ খেলবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭