খেলাধুলা | The Daily Ittefaq

রিয়ালের হ্যাটট্রিক শিরোপা

রিয়ালের হ্যাটট্রিক শিরোপা
অনলাইন ডেস্ক২৭ মে, ২০১৮ ইং ০৩:০৩ মিঃ
রিয়ালের হ্যাটট্রিক শিরোপা
গ্যারেথ বেলের জোড়া গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয়বারের মতো শিরোপা জিতল ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ। শনিবার দিবাগত রাতে ইউক্রেনের কিয়েভ অলিম্পিয়ক স্টেডিয়ামে ইংলিশ ক্লাব লিভারপুলকে ৩-১ গোলে হারায় রিয়াল।
 
দুই দলই প্রথমার্ধে একাধিক প্রচেষ্টা চালালেও তা ব্যর্থ হয়ে যায়। যে কারণে গোলশূন্যতেই শেষ হয় প্রথমার্ধ। তবে লিভারপুলের জন্য দুঃসংবাদটা বড়ই ছিল। দলটির মূল তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ প্রথমার্ধের ৩০ মিনিটেই ওঠে যেতে হয়েছে। ২৫ মিনিটে সার্জিও রামোসের বাজে ট্যাকলে চোট পান তিনি। বেশ কিছুক্ষণ প্রচেষ্টা চালিয়েও স্বাভাবিক হতে না পেরে ফিজিওর পরামর্শে শেষ পর্যন্ত মাঠ ছাড়েন তিনি।
তাই দ্বিতীয়ার্ধে যে লিভারপুলের জন্য কঠিন কিছু অপেক্ষা করছিল তা অনুমান করা গিয়েছিল। হলোও তাই। ৫১ মিনিটে করিম বেনজেমা রিয়ালের পক্ষে গোলের সূচনা করেন। গোলরক্ষকের ভুলে হয় গোলটি। গোললাইনে বল ধরে নিজ দলের খেলোয়াড়কে বল দিতে আলতো করে সামনে বল বাড়িয়ে দেন লিভারপুল গোলরক্ষক। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন বেনজেমা।
 
চার মিনিটের ব্যবধানে সাদিও মানে খেলায় সমতা ফেরান। কর্নার থেকে পাওয়া বল থেকে হেডের সাহায্যে গোল করেন তিনি। তবে সমতা ভাঙতে বেশিক্ষণ প্রয়োজন হয়নি রিয়ালের। ৬৩ মিনিটে মার্শেলোর ক্রস থেকে পাওয়া বলে বক্সের বাইরে থেকে দুর্দান্ত বাইসাইকেল কিকে গোল করেন গ্যারেথ বেল।
৮৩ মিনিটে শেষ গোলটিও করেছেন এই ওয়েলস তারকা। ৩০ গজ দূর থেকে বেলের দুর্দান্ত শটটি লিভারপুল গোলরক্ষকের হাতে লাগলেও তিনি বেলকে গোলবঞ্চিত করতে পারেননি। তাই শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় দলটি।     
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬