খেলাধুলা | The Daily Ittefaq

লজ্জার দিনে সাকিবের অনন্য বিশ্ব রেকর্ড

লজ্জার দিনে সাকিবের অনন্য বিশ্ব রেকর্ড
অনলাইন ডেস্ক০৮ জুন, ২০১৮ ইং ০৪:১৯ মিঃ
লজ্জার দিনে সাকিবের অনন্য বিশ্ব রেকর্ড
আফগানিস্তানের কাছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হয়েছে বাংলাদেশকে। বৃহস্পতিবার রাতে শেষ ম্যাচে বাংলাদেশকে ১ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে।
 
এমন লজ্জার দিনেও আন্তর্জাতিক ক্রিকেটে অনন্য এক রেকর্ড স্পর্শ করলেন বাংলাদেশের সাকিব আল হাসান। নিজের আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৩০২ ম্যাচে ব্যাট হাতে অন্তত ১০ হাজার রান এবং বল হাতে অন্তত ৫শ’উইকেট শিকারের নজির গড়লেন অলরাউন্ডার তিনি। তার মত এমন অর্জন এর আগে স্পর্শ করেছেন বিশ্বের দুই অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহিদ আফ্রিদি।
 
ক্যালিস ও আফ্রিদির মত আন্তর্জাতিক ক্রিকেটে অন্তত ১০হাজার ও ৫শ’ উইকেট শিকার করে তাদের পাশে বসেন সাকিব। তবে তাদেরকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়লেন তিনি। কারণ ক্যালিস ও আফ্রিদির যেখানে লেগেছে ৫শ’র বেশি ম্যাচ, সেখানে সাকিবের লাগলো ৩০১তম ম্যাচ।
 
দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৬ রানে ১ উইকেট নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ৫শ’ উইকেট শিকার করেন সাকিব। অবশ্য ব্যাট হাতে আগেই ১০হাজার রান পূর্ণ করেছেন তিনি।
 
টেস্টে ৩৫৯৪, ওয়ানডেতে ৫২৪৩ ও টি-২০তে ১২৬৫ রান করেছেন সাকিব। বল হাতে টেস্টে ১৮৮, ওয়ানডেতে ২৩৫ ও টি-টোয়েন্টিতে ৭৭ উইকেট শিকার করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২