খেলাধুলা | The Daily Ittefaq

ধাওয়ান, বিজয়ের সেঞ্চুরিতে প্রথম দিনে ভারতের সংগ্রহ ৩৪৭

ধাওয়ান, বিজয়ের সেঞ্চুরিতে প্রথম দিনে ভারতের সংগ্রহ ৩৪৭
অনলাইন ডেস্ক১৪ জুন, ২০১৮ ইং ২০:২৮ মিঃ
ধাওয়ান, বিজয়ের সেঞ্চুরিতে প্রথম দিনে ভারতের সংগ্রহ ৩৪৭
আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের শেষে দুই ওপেনার শিখর ধাওয়া (১০৭) ও মুরলী বিজয়ের (১০৫) সেঞ্চুরীর সুবাদে ভারতীয় দলের রান ৬ উইকেটে ৩৪৭। হাফ সেঞ্চুরি করেছেন লোকেশ রাহুল (৫৪)। চেতেশ্বর পূজারা করেছেন ৩৫ রান। এই টেস্টে ভারতের অধিনায়ক অজিঙ্কা রাহানে (১০) অবশ্য বড় রান করতে পারেননি। দীনেশ কার্তিকও (৪) দ্রুত রান আউট হয়ে যান। দিনের শেষে ক্রিজে হার্দিক পাণ্ড্য (১০) ও রবিচন্দ্রন অশ্বিন (৭)। আফগানিস্তানের হয়ে জোড়া উইকেট নিয়েছেন ইয়ামিন আহমাদজাই। এছাড়া ওয়াফাদার, রশিদ খান ও মুজিব উর রহমান একটি করে উইকেট নিয়েছেন।
 
আজ এই ঐতিহাসিক টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাহানে। ভারতের দুই ওপেনার শুরুটা দুর্দান্ত করেন। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে কোনও টেস্ট ম্যাচে মধ্যাহ্নভোজের বিরতির আগেই শতরান করেন ধাওয়ান। এরপর বিজয়ও শতরান করেন। 
তবে বৃষ্টির জন্য আজ মোট ১০৩ মিনিট খেলার সময় নষ্ট হয়। ৪৫.১ ওভারের মাথায় প্রথমবার বৃষ্টি নামে। ভারতীয় দল আগেই চা পানের বিরতি নেয়। এক ঘণ্টা পর শুরু হয় খেলা। কিন্তু মাত্র ৩.৩ ওভার খেলা হওয়ার পরেই ফের নামে বৃষ্টি। এবারও বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। শেষদিকে ভারতীয় দল পরপর কয়েকটি উইকেট হারায়। আগামীকাল সকালে রান বাড়ানোই হার্দিক, অশ্বিনদের লক্ষ্য থাকবে।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৩
যোহর১২:০৩
আসর৪:৩৮
মাগরিব৬:৩৫
এশা৭:৫২
সূর্যোদয় - ৫:৩৪সূর্যাস্ত - ০৬:৩০