খেলাধুলা | The Daily Ittefaq

হঠাৎ বাংলাদেশের ব্যাটিংয়ে ধস

হঠাৎ বাংলাদেশের ব্যাটিংয়ে ধস
অনলাইন ডেস্ক১৪ জুলাই, ২০১৮ ইং ০৭:২০ মিঃ
হঠাৎ বাংলাদেশের ব্যাটিংয়ে ধস
তামিম ইকবাল ও সাকিব আল হাসান আউট হওয়ার পর তাসের ঘরের মতো ধ্বসে পড়ল বাংলাদেশের ব্যাটিং লাইন। ওয়েস্ট ইন্ডিজের করা ৩৫৪ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয়েছে ১৪৯ রানে। 
 
ফলে প্রথম ইনিংসে ক্যারিবীয়রা ২০৫ রানের লিড পায়। ফলোঅনের সুযোগ পেয়েও তা গ্রহণ না করে নিজেরা ফের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। পরে দ্বিতীয় ইনিংসে এক উইকেটে ১৯ রান করে শুক্রবার দিনের খেলা শেষ করে জ্যাসন হোল্ডারের দল। তাই দ্বিতীয় দিনের খেলা শেষে ক্যারিবীয়দের লিড দাঁড়িয়েছে ২২৪ রানের। 
 
বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে তামিম ইকবাল সর্বোচ্চ ৪৭, সাকিব আল হাসান ৩২, মুশফিকুর রহিম ২৪ করেন। এছাড়া তাইজুল (১৮) ও লিটন (১২) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছূঁতে পারেনি। ক্যারিবীয় বোলারদের মধ্যে জ্যাসন হোল্ডার ৪৪ রানের ৫ উইকেট নেন। এছাড়া কিমো পল ও শ্যানন গ্যাব্রিয়েল দুটি করে উইকেট নেন। 
 
এর আগে মেহেদি হাসান মিরাজ ও আবু জায়েদের বোলিংয়ে দ্বিতীয় দিনে ক্যারিবীয়দের চেপে ধরেছিল বাংলাদেশ। ক্রেইগ ব্রাথওয়েটের সেঞ্চুরিতে আগের দিনের চার উইকেটে ২৯৫ রান করা ক্যারিবীয়রা শুক্রবার ৩৫৪ রানেই প্রথম ইনিংস শেষ করেছে। অর্থাৎ দ্বিতীয় দিনে মাত্র ৫৯ রানের মধ্যে বাকি ছয় উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
 
জ্যাসন হোল্ডার অপরাজিত ৩৩ রান না করলে স্কোরটা আরও কম হতে পারতো। কারণ ৩১৯ রানেই নবম উইকেটের পতন হয়েছিল ক্যারিবীয়দের। এরপর শ্যানন গ্যাব্রিয়েলকে নিয়ে শেষ উইকেটে হোল্ডার যোগ করেন ৩৫ রান। আগের দিন ৮৪ রান করে অপরাজিত থাকা হেটমায়ের এদিন ৮৬ রান তুলে আউট হন। বাংলাদেশর বোলারদের মধ্যে আগের দিন তিন উইকেট নেয়া মেহেদি হাসান মিরাজ এদিন আরও দুই উইকেট নিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেছেন। এছাড়া আবু জায়েদ তিনটি ও তাইজুল দুটি করে উইকেট নেন। 
 
ইত্তেফাক/কেআই 
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪