খেলাধুলা | The Daily Ittefaq

বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই দাতব্য সংস্থায় দিচ্ছেন এমবাপে

বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই দাতব্য সংস্থায় দিচ্ছেন এমবাপে
অনলাইন ডেস্ক১৭ জুলাই, ২০১৮ ইং ১২:০০ মিঃ
বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই দাতব্য সংস্থায় দিচ্ছেন এমবাপে
২০১৮ ফিফা বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই একটি দাতব্য সংস্থায় দান করতে চলেছেন ফ্রান্সের জাতীয় দলের ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে। খবর দ্য সানের।
 
 খবরে বলা হয়, রবিবার ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে ২০১৮ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা। এই বিশ্বকাপ থেকে মোট ৩ লাখ ৮৪ হাজার ডলার পেতে চলেছেন ফরাসি দলের ১৯ বছর বয়সী তারকা খেলোয়াড় এমবাপে।
 
 কিন্তু তিনি নিজের জন্য নিচ্ছেন না একটি ডলারও। পারিশ্রমিক বাবদ পাওয়া অর্থের পুরোটাই দিয়ে দিচ্ছেন ‘প্রিমিয়ারস দে কর্দে’ নামের একটি দাতব্য সংস্থায়। খেলা বিষয়ক দাতব্য সংস্থাটি প্রতিবন্ধী ও অসুস্থ শিশুদের বিনামূল্যে খেলার প্রশিক্ষণ দিয়ে থাকে।    
 
গোটা টুর্নামেন্টে সাত ম্যাচে চারটে গোল করে নজর কেড়েছেন ফরাসি ফুটবলের উঠতি এই তারকা। বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলারের স্বীকৃতিও তিনি পেয়েছেন। গড়েছেন ইতিহাসও।  ব্রাজিলিয়ান ফুটবলার, কিংবদন্তি পেলের পর (১৯৫৮) টিনেজার ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে গোল করেছেন। 
 
তাঁরা খেলা দেখে অনেক ফুটবলবোদ্ধাই বলছেন, সাফল্যে মাথা না ঘুরে গেলে, লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোদের যোগ্য উত্তরসূরি হয়ে উঠবেন এমবাপে। 
 
এমবাপে ২০১৭ সাল থেকেই প্রিমিয়ারস দে কর্দের সঙ্গে যুক্ত আছেন। স্পোর্টস ইল্লাস্ট্র্যাটেড অনুসারে, জানা গেছে বিশ্বকাপের প্রতি ম্যাচের জন্য এমবাপে পাবেন ১৭ হাজার ডলার করে। এছাড়া বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড় হিসেবে পাবেন অতিরিক্ত ২ লাখ ৬৫ হাজার ডলার। প্রাপ্ত এই অর্থের পুরোটাই তিনি প্রিমিয়ারস দে কর্দেতে অনুদান হিসেবে দিয়ে দিচ্ছেন। 
 
ইত্তেফাক/জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬