খেলাধুলা | The Daily Ittefaq

জাতীয় দলে ফেরার স্বপ্ন আশরাফুলের

জাতীয় দলে ফেরার স্বপ্ন আশরাফুলের
অনলাইন ডেস্ক১০ আগষ্ট, ২০১৮ ইং ১৬:২৭ মিঃ
জাতীয় দলে ফেরার স্বপ্ন আশরাফুলের
বাংলাদেশ দলের এক সময়ের ‘আশার ফুল’ খ্যাত মোহাম্মদ আশরাফুল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিংয়ের অভিয়োগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। আগামী ১৩ আগস্ট শেষ হচ্ছে সেই নিষেধাজ্ঞার মেয়াদ। এর মধ্যেই জাতীয় দলে ফেরার স্বপ্ন বুনছেন ৩৪ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটসম্যান।
 
এর মধ্যেই ঘরোয়া ক্রিকেটে খেলছেন আশরাফুল। ঘরোয়া ক্রিকেটে দুই বছর মোটামুটি ভালোই খেলেছেন। এখন জাতীয় দল ও বিপিএলে খেলার ক্ষেত্রেও বাধা কাটল। কাঙ্ক্ষিত এই দিনটির ব্যাপারে আশরাফুল পাঁচ বছর ধরে অপেক্ষা করছেন। ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।
 
আশরাফুল বলেন, দীর্ঘ সময় ধরে আমি ২০১৮ সালের ১৩ আগস্ট দিনটির জন্য অপেক্ষা করছি। যেদিন জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ অপেক্ষা শুরু হয়েছে সেদিন থেকেই। তাই এই অপেক্ষার প্রহরটা পাঁচ বছর পেরিয়ে গেছে। শেষ দুটি মৌসুম ঘরোয়া ক্রিকেট খেলছি। তবে এখন জাতীয় দলে নির্বাচনের জন্য যোগ্য হওয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আমার কাছে কিছুই নয়। বাংলাদেশের জন্য পুনরায় খেলতে পারাটা হবে আমার জন্য সেরা অর্জন।
 
ঢাকা প্রিমিয়ার লিগে ২০১৭-১৮ মৌসুমে পাঁচটি সেঞ্চুরি করেছেন আশরাফুল। দক্ষিণ আফ্রিকার আলভিরো পিটারসেনের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এক টুর্নামেন্টে পাঁচ সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন তিনি। ২০১৫-১৬ সালে আলভিরো পিটারসেন দক্ষিণ আফ্রিকার ওয়ানডে কাপে একই রেকর্ড গড়েছিলেন।
 
নিষেধাজ্ঞা কাটিয়ে ২৩টি লিস্ট এ ম্যাচ খেলেছেন আশরাফুল। যেখানে তার রানের গড় ৪৭ এর উপরে। তবে প্রথম শ্রেণির ১৩ ম্যাচে রান তোলার গড় ২২ এর নিচে। সেঞ্চুরি রয়েছে মাত্র একটি। তবে আসন্ন মৌসুমে আরও ভালো করার প্রত্যাশা আশরাফুলের।
 
তিনি বলেন, আমি এখন পারফরমেন্স দিয়েই নির্বাচকদের বিবেচনায় আসতে চাই। এর মধ্যেই মাসব্যাপী অনুশীলনে অংশ নিয়েছি। ১৫ আগস্টের পর জাতীয় লিগের জন্য প্রাক মৌসুম অনুশীলনের কাজ শুরু করব।
 
উল্লেখ্য, ২০১৩ সালে আইপিএলের দ্বিতীয় আসরে ফিক্সিংয়ে জড়ানোর অভিযোগ ওঠে আশরাফুলের বিরুদ্ধে। সেই অভিযোগে ২০১৪ সালের জুনে বিপিএল দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনাল তাকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করে। একইসঙ্গে জরিমানা করা হয় ১০ লাখ টাকা। বিসিবির ডিসিপ্লিনারি প্যানেল একই বছরের সেপ্টেম্বরে নিষেধাজ্ঞার পরিমাণ কমিয়ে পাঁচ বছর করে। তবে শেষ ‍দুই বছর ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ দেয়া হয় তাকে।
 
ইত্তেফাক/কেআই  
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭