খেলাধুলা | The Daily Ittefaq

লর্ডস টেস্টের দল গঠনে ভুল হয়েছিল: কোহলি

লর্ডস টেস্টের দল গঠনে ভুল হয়েছিল: কোহলি
অনলাইন ডেস্ক১৩ আগষ্ট, ২০১৮ ইং ১৫:৫১ মিঃ
লর্ডস টেস্টের দল গঠনে ভুল হয়েছিল: কোহলি
৩৬ টেস্টে ভারতীয় দলের নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। কিন্তু এই প্রথম ইনিংসের ব্যবধানে হারের সম্মুখীন হতে হল তাঁর নেতৃত্বাধীন দলকে। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনেই ইনিংস ও ১৫৯ রানে হারতে হয়েছে ভারতকে।
 
বৃষ্টির জন্য প্রথম দিনের খেলা ভেসে গিয়েছিল। সেই অর্থে আড়াই দিনে লজ্জাজনক হারের মুখ দেখতে হয়েছে ভারতকে। দ্বিতীয় দিন খেলা শুরুর পর ৩৫ ওভার ২ বলে মাত্র ১০৭ রানে গুটিয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। আর দ্বিতীয় ইনিংসে ৪৭ ওভারে মাত্র ১৩০ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া। 
 
হারের ময়নাতদন্ত করতে গিয়ে কোহলি বলেছেন, ‘দল বাছাইয়ে ভুল ছিল।’
 
ভারতীয় ব্যাটসম্যানরা যে পিচে সুইং সামলাতে হিমশিম খেয়েছেন সেই পিচেই ইংল্যান্ডে প্রথম ইনিংসে ৩৯৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। দুই স্পিনারকে নিয়ে নেমেছিল ভারত। তাঁরা দুজনেই বল হাতে সফল হতে পারেননি। কুলদীপ সাকুল্যে হাত ঘুরিয়েছেন ১০ ওভার। আর অশ্বিন ১৭ ওভারে ৬৮ রান দিয়েছেন।
 
বৃষ্টি হওয়ার পরও ভারত যেভাবে দুই স্পিনারকে দলে রেখেছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ম্যাচের পর কোহলি বলেছেন, হারের পর মনে হচ্ছে দল গঠনে ভুল হয়েছিল। আমরা কিছুটা আগেই দল বেছে নিয়েছিলাম।
 
কোহলি বলেছেন, গত পাঁচ ম্যাচের মধ্যে এটাই সবচেয়ে জঘন্য হার। এই টেস্টে যে ভাবে আমরা খেলেছি তাতে হারই প্রাপ্য ছিল।
 
অন্যদিকে ইংল্যান্ড দলের প্রশংসাও করে কোহলি বলেছেন, ওরা খুব ভালো খেলেছে। বিশেষ করে ওদের বোলাররাও দলের জন্য রান করতে আগ্রহী ছিল।
 
ইত্তেফাক/আরএ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩