খেলাধুলা | The Daily Ittefaq

ফিক্সিংয়ের দায়ে ১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ

ফিক্সিংয়ের দায়ে ১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ
অনলাইন ডেস্ক১৭ আগষ্ট, ২০১৮ ইং ১৬:৪৮ মিঃ
ফিক্সিংয়ের দায়ে ১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ
পাকিস্তান সুপার লিগে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ক্রিকেটার নাসির জামসেদকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান সুপার লিগে (পিসিএল) স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার কারণেই তাকে নির্বাসিত করেছে সেদেশের ক্রিকেট বোর্ড।
 
শুক্রবার পিসিবি নাসির জামসেদের নিষেধাজ্ঞার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। পিসিবির আইন উপদেষ্টা জানান, স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে ট্রাইবুনালের বিচারে দোষী সাব্যস্ত হয়েছেন নাসির জামসেদ। পিসিবি থেকে তাকে ১০ বছরের নিষেধাজ্ঞার সাজা দেয়া হয়েছে। খেলা তো বটেই কোনও রকম ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশগ্রহণের অনুমতিও তাকে দেবে না পিসিবি। নিষেধাজ্ঞা শেষ ক্রিকেট সংক্রান্ত কোনও প্রশাসনিক কাজেও তিনি অংশগ্রহণ করতে পারবেন না। 
 
গত বছর সে দেশের পিসিএল-এ স্পট ফিক্সিংয়ে নাম জড়ায় নাসির জামসেদের। আর সেটা পাক ক্রিকেট বোর্ডের নজরে আসতেই তাকে প্রাথমিকভাবে এক বছরের জন্য নিষিদ্ধ করে বোর্ড। তবে ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখার সঙ্গে কোনও রকম সহযোগিতা না করায় নাসিরের ওপর চটেছে পিসিবি। 
 
পরে তদন্তে করে জানা যায়, নাসির জামসেদই ছিলেন স্পট ফিক্সিং কাণ্ডের খলনায়ক। তার হত ধরেই ক্রিকেট কেলেঙ্কারিতে জড়ান আরও দুই পাক ক্রিকেটার শর্জিল খান এবং খালিদ লতিফ। এদের দু’জনকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে পিসিবি। একই সঙ্গে আরও দুই পাক অলরাউন্ডার মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ়কেও ১ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। 
 
পাকিস্তান এর আগেও একাধিকবার ক্রিকেট কেলেঙ্কারিতে জড়িয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে এমনই কেলেঙ্কারিতে জড়িয়ে ছিলেন পাক তারকা মোহাম্মদ আমির। যদিও তিনি নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরে নিজেকে পুনরায় মেলে ধরতে সক্ষম হয়েছেন।  তবে আমিরের নিষিদ্ধ হওয়া দলটির সাবেক অধিনায়ক সালমান বাট ও পেসার মোহাম্মদ আসিফ আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেননি। 
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬