খেলাধুলা | The Daily Ittefaq

ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় দিনে ভারতের আধিপত্য

ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় দিনে ভারতের আধিপত্য
অনলাইন ডেস্ক২০ আগষ্ট, ২০১৮ ইং ০৯:৪২ মিঃ
ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় দিনে ভারতের আধিপত্য
ট্রেন্ট ব্রিজে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে আধিপত্য ধরে রেখেছে ভারত। প্রথম ইনিংসে ১৬৮ রানের লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারত ২ উইকেট হারিয়ে ১২৪ রান তুলেছে কোহলি বাহিনী। দ্বিতীয় দিনশেষে তাদের লিড দাঁড়িয়েছে ২৯২ রানের। 
 
দ্বিতীয় ইনিংসে দুই ভারতীয় ওপেনার দ্রুততার সঙ্গে রান তুলতে থাকেন। ৩৩ বলে ৩৬ রান করে আউট হন লুকেশ রাহুল। অপরদিকে ৪৪ বলে ৬৩ রান করে আউট হন শিখর ধাওয়ান। দিনের শেষে ৩৩ রানে অপরাজিত রয়েছেন চেতেশ্বর পূজারা। সঙ্গে ৮ রানে ক্রিজে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।
 
এর আগে টেস্টের দ্বিতীয় দিনে দাপুটে বোলিং ভারতীয় পেসারদের। ভারতের ৩২৯ রানের জবাবে মাত্র ১৬১ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ৫ উইকেট নিয়ে একা হাতেই ইংল্যান্ডকে শেষ করে দেন হার্দিক পান্ডে। 
 
অ্যালিস্টার কুক এবং জেনিংস ইংল্যান্ডের দুই ওপেনার শুরুটা বেশ ভালই করেছিলেন। ২৯ রানে কুককে আউট করে ইংল্যান্ডকে প্রথম ধাক্কাটা অবশ্য দেন ইশান্ত শর্মা। পরের ওভারেই জেনিংসকে (২০) ফেরান বুমরা। এরপরেই ট্রেন্ট ব্রিজের বাইশ গজে পান্ডে ম্যাজিক। মাত্র ৬ ওভার বল করে ২৮ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট। পান্ডের শিকার জো রুট, জনি বেয়ারস্টো, ক্রিস ওয়েকস, আদিল রশিদ ও স্টুয়ার্ট ব্রড। 
 
শেষ দিকে বাটলার ঝোড়ো ব্যাটিং করে ইংল্যান্ডের ফলো অন বাঁচান। ৩৯ রান করেন জোস বাটলার। ১৬১ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ৫ উইকেট নেন হার্দিক পান্ডে। ২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও জসপ্রিত বুমরা। একটি উইকেট নেন মোহাম্মদ সামি। অভিষেক টেস্টে ঋষভ পান্থের শিকারও পাঁচ। উইকেটের পেছনে দাঁড়িয়ে নেন ৫টি ক্যাচ।
 
ভারত ৬ উইকেটে ৩০৭ রান নিয়ে রবিবার বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনের শুরুতেই অলআউট হয়ে যায়। শেষ চার উইকেটে দ্বিতীয় দিনে মাত্র ২২ রান যোগ করে সফরকারীরা। ভারতের শেষ চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরাতে আট ওভারও খরচ করেননি ব্রড-অ্যান্ডারসন জুটি। ২২ রানে অপরাজিত ঋষভ পান্থ মাত্র ২ রান যোগ করে আউট হয়ে যান। অশ্বিন করেন ১৪ রান। ৩২৯ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। 
 
ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন, ব্রড এবং ওয়েকস তিনজনেই তিনটি করে উইকেট নেন।
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩