খেলাধুলা | The Daily Ittefaq

কোচের ডাকে সাড়া দেননি ওজিল

কোচের ডাকে সাড়া দেননি ওজিল
স্পোর্টস ডেস্ক৩১ আগষ্ট, ২০১৮ ইং ০৮:৫৫ মিঃ
কোচের ডাকে সাড়া দেননি ওজিল
জার্মানির কোচ জোয়াকিম লো গত বুধবার রাতে বিশ্বকাপ পরবর্তী দল ঘোষণার সময় জানিয়েছেন মেসুত ওজিলের সঙ্গে যোগাযোগের চেষ্টা সত্ত্বেও মিডফিল্ডারটি সাড়া দেননি। ওজিল বিশ্বকাপের পরপরই জার্মান ফেডারেশনের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ এনে অবসর নিয়ে নেন।
 
কোচ লো নবপ্রবর্তিত ন্যাশন্স লিগে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে খেলার জন্য দল ঘোষণা করেছেন। এই দলে জায়গা হয়নি জুভেন্তাস মিডফিল্ডার স্যামি খেদিরার। অপরদিকে ফিরে এসেছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার লেরয় সানে।
 
ফ্রান্সের বিপক্ষে এই খেলাটি হবে ৬ সেপ্টেম্বর। এর তিনদিন পর পেরুর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে জার্মানি যারা রাশিয়া বিশ্বকাপে ৮০ বছরের মধ্যে চটজলদি বিদায় নিতে বাধ্য হয়েছিল।
 
ওজিল বিশ্বকাপটির পরপরই অবসর নেন এবং জানান যে তুর্কি বংশোদ্ভূত হওয়ার কারণে তিনি ‘বর্ণবাদ ও অসম্মানের’ শিকার হন। যদিও বিশ্বকাপের প্রাক্কালে তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে লন্ডনে ছবি তোলার কারণে ওজিল ও সতীর্থ ইলকায় গুনডোয়ান সমালোচিত হয়েছিলেন জার্মানিতে।
 
কোচ লো ওজিল প্রসঙ্গে জানান যে তিনি আর্সেনাল মিডফিল্ডারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন। ওজিলের অবসরের ব্যাপারে খেলোয়াড়টির উপদেষ্টা তাকে ফোন দেওয়ার পর তিনি যোগাযোগের চেষ্টা চালান। এমনকি এসএমএসও করেন। কিন্তু উত্তর পাননি।
 
এ প্রসঙ্গে লো বলেন, ‘মেসুত ভিন্ন উপায়ে সিদ্ধান্ত নিয়েছিল। আমি বারবার তাকে ফোন এবং বার্তা দিয়ে যোগাযোগের চেষ্টা করেছিলাম। আমাকে ব্যাপারটা মেনে নিতে হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘আমাদের একত্রে অনেক কিছুর অভিজ্ঞতা আছে। আমরা একসঙ্গে বিশ্বকাপ (২০১৪) জিতেছিলাম। সেটা চিরকালের জন্যই থাকবে। সে দারুণ একজন ফুটবলার। কোনো না কোনো সময়ে তার সঙ্গে একটা আলোচনা হবেই।’
 
জার্মান কোচটি অবশ্য ওজিলের বর্ণবাদ সম্পর্কিত অভিযোগ মেনে নেননি। তার মতে ওজিলের এ অভিযোগের মধ্যে বাড়াবাড়ি আছে। কেননা লো জানান তার সময়ে ড্রেসিং রুমে বর্ণবাদের কোনো আভাসও ছিল না।  
 
জার্মানি দল ঘোষণা
 
মানুয়েল ন্যয়ার (বায়ার্ন মিউনিখ), মার্ক-আন্ড্রে টের স্টেগেন (বার্সেলোনা), জেরোম বোয়াটেং (বায়ার্ন মিউনিখ), মাথিয়াস গিন্টার (বরুসিয়া মনশেনগ্লাডবাখ), জোনাস হেক্টর (কোলন), মাটস হুমেলস (বায়ার্ন মিউনিখ), টিলো কেরার (পিএসজি), জশুয়া কিমিখ (বায়ার্ন মিউনিখ), আন্টোনিও রুডিগার (চেলসি), নিকো শুলজ (হফেনহাইম), জোনাথান টাহ (বায়ার লেভারকুজেন), নিকলাস জুলে (বায়ার্ন মিউনিখ) জুলিয়ান ব্রান্ডট (বায়ার লেভারকুজেন), জুলিয়ান ড্রাক্সলার (পিএসজি), লিয়ন গোরেটস্কা (বায়ার্ন মিউনিখ), ইলকাই গুনডোয়ান (ম্যানচেস্টার সিটি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), মার্কো রয়েস (বরুসিয়া ডর্টমুন্ড), লেরয় সানে (ম্যানচেস্টার সিটি), টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), নিলস পিটারজেন (ফ্রাইবুর্ক), টিমো ভের্নার (লাইপজিগ), কাই হাভার্টস (বায়ার লেভারকুজেন)।
 
ইত্তেফাক/এএম
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২