খেলাধুলা | The Daily Ittefaq

ক্রিকেটারদের বিশৃঙ্খলা ঠেকাতে বিসিবির পদক্ষেপ

ক্রিকেটারদের বিশৃঙ্খলা ঠেকাতে বিসিবির পদক্ষেপ
অনলাইন ডেস্ক৩১ আগষ্ট, ২০১৮ ইং ১৭:৩৯ মিঃ
ক্রিকেটারদের বিশৃঙ্খলা ঠেকাতে বিসিবির পদক্ষেপ
ক্রিকেটারদের বিশৃঙ্খলতার ধারাবাহিকতা ঠেকাতে কয়েকটি পদক্ষেপ গ্রহণ করছে বিসিবি। বৃহস্পতিবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, খুব শিগগিরই মনোবিদ নিয়োগ দিবে বিসিবি। বিদেশ সফরে সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত আসছে। ক্রিকেটারদের সামগ্রিক করণীয় নিয়ে নীতিমালা তৈরি করবে বিসিবি।
 
ক্রিকেটারদের ভালো মানুষ হতে হবে উল্লেখ করে বিসিবি সভাপতি বলেন, ‘আমরা মনে করি ক্রিকেট প্লেয়াররা নিশ্চিতভাবেই আদর্শ। তাদের অনেকে অনুসরণ করে। অবশ্যই তাদের ভাল মানুষ হতে হবে। এটার জন্য যা যা করা দরকার করতে হবে। কিছু মানুষ আছে যাদের আমরা শাস্তি দিচ্ছি। যদি দেখি তা দিয়েও কোনো প্রভাব হচ্ছে না তখন আমাদের কড়া শাস্তি দিতেই হবে।’ 
 
ক্রিকেটারদের হুঁশিয়ার করে নাজমুল হাসান পাপন বলেছেন, শৃঙ্খলা ভঙ্গ করলে জাতীয় দলে খেলা যাবে না। ক্রিকেটারদের শুধরানো, সচেতন করতে কিছু পদক্ষেপও নিচ্ছে বিসিবি। 
 
বোর্ড আরো সভাপতি বলেন, ‘আমরা মনোবিদ নিয়ে আসার কথা ভাবছি। যে প্লেয়ারদের এই ব্যাপারে একটু ট্রেনিং দেওয়া যায় কিনা। আমরা তো খালি খেলায় জেতার জন্য ট্রেনিং দেই। এখন ওই ব্যাপারেও কিছু করা যায় কিনা।’
 
বিদেশ সফরে ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধের চিন্তা করছে বিসিবি। নাজমুল হাসান পাপন বলেন, ‘একটা প্রস্তাব এসেছে, উদাহরণস্বরূপ- যখন তারা ট্যুরে যায় তখন সোশ্যাল মিডিয়াতে যোগাযোগ বন্ধ। ট্যুরের সময় যখন আছে তখন বন্ধ। এটা করব কিনা এটা কিন্তু আমরা সিদ্ধান্ত নেইনি। কিন্তু এটা নিয়ে গাইডলাইন তৈরি করছি। তারা কি কি করতে পারবে, পারবে না তালিকা করে প্রত্যেক প্লেয়ারকে দিয়ে সই করাবো।’
 
এদিকে হাল সময়ের ক্রিকেটের তিন ‘ব্যাডবয়’কে তলব করেছে বিসিবি। শনিবার বিসিবির শৃঙ্খলা কমিটির শুনানিতে হাজির হতে হবে তাদেরকে। বিতর্কিত এসব ক্রিকেটারদের বক্তব্য শুনবে বিসিবি। মিরপুর স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে সকাল ১১টা থেকে এই কার্যক্রম শুরু হতে পারে। এই তিন ক্রিকেটার হলেন- সাব্বির রহমান, নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকত। 
 
সাব্বির রহমানের বিরুদ্ধে অভিযোগ আছে- নারী অতিথিকে হোটেলে নেয়া, দর্শকদের প্রহার-গালিগালাজ করেন তিনি। এছাড়া নাসির হোসেনের নারীসঙ্গ নিয়ে ক্রিকেটাঙ্গনে অনেক কথা প্রচলিত আছে। সম্প্রতি তার এক মেয়েবন্ধু তোলপাড় তুলেছেন সামাজিক যোগাযোগ ওয়েবসাইটে। অপরদিকে গত সপ্তাহে মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন তার স্ত্রী। 
 
বিসিবি সূত্রে জানা গেছে, সাব্বিরকে কমপক্ষে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হবে। এর আগে একই মেয়াদের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন তিনি।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২