খেলাধুলা | The Daily Ittefaq

এক ম্যাচ থাকতেই সিরিজ হারল ভারত

এক ম্যাচ থাকতেই সিরিজ হারল ভারত
অনলাইন ডেস্ক০৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০০:২৫ মিঃ
এক ম্যাচ থাকতেই সিরিজ হারল ভারত
সাউদাম্পন টেস্টে ইংল্যান্ডের কাছে ৬০ রানে হেরে গেছে ভারত। এতে এক ম্যাচ বাকি থাকতেই পাঁচ ম্যাচ সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিল ইংলিশরা। সিরিজের শেষ ম্যাচ আগামী ৭ সেপ্টেম্বর লন্ডনে শুরু হবে। 
 
রবিবার ম্যাচের চতুর্থ দিনে ২৭১ রান তোলেই শেষ হয় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। এর আগে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৪৬ ও ভারত ২৭১ রান করে। তাই জয়ের জন্য ভারতের সামনে ২৪৫ রানের লক্ষ্য নির্ধারিত হয়। লক্ষ্য পূরণ করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৮৪ রানেই গুটিয়ে যায় ভারত। 
 
দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৬০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল ইংলিশরা। এ দিন আর ১১ রান করেই ইংলিশদের দ্বিতীয় ইনিংস সমাপ্ত হয়। পরে দ্বিতীয় ইনিংসে মোটামুটি সহজ লক্ষ্য তাড়া করতেই নামে ভারত। কিন্তু দলটির ব্যাটসম্যানরা ইংলিশ বোলারদের কাছে বিধ্বস্ত হয়। 
 
স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনের বোলিংয়ে মাত্র ২২ রানে তিন উইকেট হারায় ভারত। এরপর বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়েন। তারা দুজন এই জুটিতে যোগ করেন ১০১ রান। হাফসেঞ্চুরি করেন দুজনই। তবে এরপর মঈন আলীর বলে কোহলি-রাহানে আউট দুজনই হয়ে গেলে সেই ধাক্কা আর সামলে নিতে পারেনি দলটি। 
 
শেষ দিকে রিশাব পান্ত ও রবীচন্দ্র অশ্বিন কিছুটা চেষ্টা করেও লক্ষ্যে পৌঁছাতে পারেননি। শেষ পর্যন্ত ১৮৪ রানেই থামতে হয় ভারতকে। অশ্বিন ২৫ ও পান্ত ১৮ রান করেন। ইংলিশ বোলারদের মধ্যে মঈন আলী সর্বোচ্চ চার উইকেট নেন। জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস নেন দুটি করে উইকেট। 
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪