খেলাধুলা | The Daily Ittefaq

এভাবেই জয় চান তপু সুফিলরা

এভাবেই জয় চান তপু সুফিলরা
সোহেল সারোয়ার চঞ্চল০৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০৯:২৫ মিঃ
এভাবেই জয় চান তপু সুফিলরা
অবশেষে ভুটানের বিপক্ষে প্রতিশোধ নিয়ে চুল কাটলেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার তপু বর্মন। অপরদিকে ভুটানের বিরুদ্ধে স্বাগতিকদের দ্বিতীয় গোল করা মাহবুবুর রহমান সুফিল জানিয়েছেন আরও গোল করতে চান তিনি।
 
গত মঙ্গলবার তাদের বিরুদ্ধে মাঠে নামতে না নামতে পেনাল্টি পেয়ে গোল করে এগিয়ে দিয়েছিলেন রক্ষণভাগের অতন্দ্র প্রহরী তপু বর্মন। ভুটানের বিপক্ষে জয় পাওয়া বাংলাদেশের খেলোয়াড়দের অনুশীলন ছিল না কাল। তারা সবাই ছুটি পান। কাল দুপুরে তপু হোটেল রুম থেকে লবিতে নামলে সেখানেই দেখা হয়। ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা এবং তপু বর্মন বেরিয়ে যাচ্ছিলেন।
 
জানা গেল, সাফ শুরু হওয়ার আগে চুলে কাঁচি চালাচ্ছিলেন না। আগে ভুটানকে হারাতে চান। ভুটানের কাছে হেরে পথে পথে কথা শুনতে হয়েছিল। যেখানেই গেছেন তপুকে কথা শুনতে হয়েছিল হারটি নিয়ে। তাই একটা জেদ ছিল সাইফ স্পোর্টিং ক্লাবের ফুটবলার তপুর। ভুটানকে হারিয়ে কাল দুপুরে চুল কাটলেন তিনি।
 
পেনাল্টি নিয়ে তপু বলছিলেন, ‘আসলেই আমরা প্রথমে বুঝতে পারিনি পেনাল্টি হয়েছে। থাইল্যান্ডের রেফারি ঘোষণা দেয়ার পর আমরাও বুঝতে পেরেছিলাম। সাদ উদ্দিনকে পেছন থেকে টেনে ফেলে দেয়া হয়েছিল বলে পেনাল্টি পেয়েছিলাম। আমাদের আক্রমণগুলো এমন যে, কোনো খেলোয়াড় এক জায়গায় স্থির থাকবে না। মুভমেন্ট হবে বেশি। সাদকে শুরু থেকেই ধাক্কা দিচ্ছিল। সাদ সেটা বারবার রেফারিকে জানিয়েছেন। রেফারিও বিষয়টি খেয়াল রেখেছিলেন বলে আমরা পেনাল্টি পেয়েছি।’
 
পল্টনের এক হোটেলের গেটে সুফিলকে দেখে পথচারীদের ভিড়। অনেকেই দাঁড়িয়ে গেলেন তাকে দেখে। সঙ্গে থাকা বিপুল বারবার টানছিলেন সুফিলকে। কিন্তু সংবাদ মাধ্যমের ক্যামেরাগুলো তাকে ঘিরে ধরায় সেখান থেকে দর্শক ভিড় ঠেলে বেরিয়ে যাওয়া কঠিন ছিল সুফিলের জন্য। এই সুফিল ভুটানের বিপক্ষে দুর্দান্ত গোল করেছেন।
 
এখনকার সময়ে এদেশের ঘরোয়া ফুটবলে এমন গোল দেখা যায় না। বাতাসে ভাসমান বলের ওপর ডান পায়ের দর্শনীয় ভলিতে গোল করেছেন সুফিল। এ ধরনের গোল ইউরোপিয়ান ফুটবলে দেখা যায়। সুফিল গোলটির পর অনেক অভিনন্দন বার্তা পেয়েছেন। তবে নিজে গোলটি পুনরায় টিভির পর্দায় দেখেননি। গোলের প্রসঙ্গ উঠতে সুফিল যেন প্রশংসা শুনে বিব্রত। লজ্জাও পেলেন ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে তুলনা করার কথা শুনে। সুফিল বললেন, ‘অনেকেই বললেন আমার এই গোলটা নিয়ে। ভালো গোল হয়েছে। ইউরোপে আরও ভালো হয়। আবার গোল মিসও হয়।’ ভুটানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশের দ্বিতীয় গোলটি করেন সুফিল ৪৭ মিনিটে। বাংলাদেশ ভুটানকে ২-০ গোলে হারিয়ে প্রথম জয়টি তুলে নিল সাফ চাম্পিয়নশিপে।
 
এমন গোল আরও উপহার দিতে চান তিনি। বলছিলেন, ‘ভুটানের বিপক্ষে যেভাবে আমাকে বল দেয়া হয়েছিল এভাবে সাপোর্ট পেলে গোল করব।’ সুফিল লাওসের বিপক্ষেও গোল করেছিলেন। আন্তর্জাতিক ম্যাচে এটি তার দ্বিতীয় গোল। পাকিস্তানের বিপক্ষেও গোল করার পরিকল্পনা আছে। বাসা থেকেও বলেছে পাকিস্তানের বিপক্ষে গোল করতে পারলে খুশি হবে। সুফিল বললেন, ‘আসলে গোল করাটা নির্ভর করে পুরো টিম কেমন খেলে তার ওপর।’ আরামবাগ ক্রীড়া সংঘের ফরোয়ার্ড অধিনায়ক সুফিল ক্লাব ফুটবলে দারুণ খেলেছিলেন। গত লিগে তার দলকে টেনে নিয়ে গেছেন। তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, সুফিল, বিপুলরা জানিয়ে গেলেন, ‘আজ তারা পাকিস্তানের বিপক্ষে নিজেদের সেরাটা নিংড়ে দেবেন। পুরো দল হয়ে আবার একটা জয় এনে দিতে চান।’
 
ইত্তেফাক/এএম
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩