খেলাধুলা | The Daily Ittefaq

ফিটনেস নিয়ে সাকিবের বক্তব্যে নতুন সংশয়!

ফিটনেস নিয়ে সাকিবের বক্তব্যে নতুন সংশয়!
স্পোর্টস রিপোর্টার০৭ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০৮:৩১ মিঃ
ফিটনেস নিয়ে সাকিবের বক্তব্যে নতুন সংশয়!
 
আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্সের ‘বরপুত্র’ বলা যেতেই পারে সাকিব আল হাসানকে। আবার মাঠের বাইরে বাঁহাতি এই অলরাউন্ডারকে নিয়ে বিতর্কও নেহায়েত কম নয়। আসন্ন এশিয়া কাপে সাকিবের খেলা না খেলা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। সম্প্রতি গণমাধ্যমে দেয়া সাক্ষাত্কারে নিজের ফিটনেস নিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার বলেছেন, তিনি এখন ২০-৩০ ভাগ ফিট। সাকিবের এই মন্তব্য মনে ধরেনি বিসিবির।
 
গত জানুয়ারিতে পাওয়া আঙ্গুলের ব্যথা বয়ে বেড়াচ্ছেন সাকিব। আঙ্গুলে ব্যথানাশক ইনজেকশন নিয়ে আফগান সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলেছেন তিনি। তারপর দেশে ফিরে এশিয়া কাপের আগেই অস্ত্রোপচার করার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের চাওয়া অনুযায়ী এশিয়া কাপ খেলেই অস্ত্রোপচারে সম্মত হয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। অস্ত্রোপচার ইস্যু সেখানেই সমাধান হয়ে গিয়েছিল। কিন্তু কয়েকদিন আগে সাকিবের ২০-৩০ ভাগ ফিট থাকার মন্তব্যে সংশয় জেগেছে, বর্তমানে যুক্তরাষ্ট্রে থাকা এই ক্রিকেটার আদৌ এশিয়া কাপ খেলতে পারবেন কিনা।
 
বিসিবি তাই বিকল্প ঠিক করে নিয়েছে গতকালই। দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হককে। গতকাল বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাকিবের ফিটনেস সম্পর্কে বলেছেন, ‘আমরা যতদূর জানি, সাকিব ওর ইনজুরি নিয়ে কোনো কথা বলেননি। ও যেটা বলেছে সেটা হচ্ছে, তার ফিটনেস মানে, যেহেতু অনেকদিন খেলার মধ্যে নেই, তাই ওর শারীরিক ফিটনেসের কথা বলছে। সুতরাং সে দুবাই যাবে। সাপোর্ট দেয়ার জন্য মুমিনুলও যাচ্ছে। দলটা এখন ১৬ সদস্যের হচ্ছে।’
 
গত মাসে পবিত্র হজ পালন শেষে দেশে ফিরে আবার যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব। জাতীয় দলের ক্যাম্পে অনুশীলন ছাড়াই টানা তৃতীয় সিরিজ খেলতে যাচ্ছেন তিনি। ৯ সেপ্টেম্বর মাশরাফিদের আগেই দুবাই পৌঁছে যাওয়ার কথা রয়েছে সাকিবের।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯