খেলাধুলা | The Daily Ittefaq

অধরা সেমিফাইনাল, নেপালের কাছে ২ গোলে হার

অধরা সেমিফাইনাল, নেপালের কাছে ২ গোলে হার
অনলাইন ডেস্ক০৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:৪০ মিঃ
অধরা সেমিফাইনাল, নেপালের কাছে ২ গোলে হার
নেপালের কাছে ২ গোলে হেরে সেমিফাইনাল অধরাই রইলো বাংলাদেশের। এর আগে ভুটান ও পাকিস্তানকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের স্বপ্ন দেখছিলো বাংলাদেশ।
 
স্বপ্ন স্বপ্ন হয়েই থাকলো। নেপালের বিপক্ষে ড্র হলেই সেমিফাইনাল। এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। আক্রমণের শুরু থেকে এগিয়েও ছিল লাল-সবুজ বাহিনী। বলের নিয়ন্ত্রণ ছিল জামাল-মামুনুলদের পায়ে।
 
অন্যদিকে বাংলাদেশের মতো নেপালও আক্রমণাত্মক খেলছিল। আক্রমণ, পাল্টা আক্রমণ চললেও কেউ ভাঙতে পারছিল না কারো রক্ষণ দেয়াল। সুযোগ হয়েছিল বাংলাদেশের ২৭তম মিনিটে। কিন্তু পারেনি বাংলাদেশ। ফয়সালের ফ্রি কিক ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।
 
ছয় মিনিট পর শহীদুলের হাস্যকর ভুল। ডান দিক থেকে বিমল ঘারতি মাগারের নেওয়া ফ্রি কিক ৩৫ গজ পেরিয়ে সোজা গোলরক্ষকের দিকেই আসে, সহজে যে বল গ্লাভসবন্দি করার কথা, সেটা তার হাত গলে ঠিকানা খুঁজে নিল! সহজ পরীক্ষায় ‘ফেল’ করে বসলেন শহীদুল; ম্যাচ শেষে ওই ভুলের মাশুল গুণল বাংলাদেশ।
 
বাংলাদেশ কোচ জেমি ৫১তম মিনিটে বিপলু আহমেদকে তুলে নিয়ে সোহেল রানা ও সাদউদ্দিনকে তুলে নিয়ে শাখাওয়াত হোসেন রনিকে নামান। তিন মিনিট পর ভারত খাওয়াসের শট ফিস্ট করে ফেরান শহীদুল। ৫৯তম মিনিটে মিডফিল্ডার মাশুক মিয়া জনিকে তুলে নিয়ে ইমন বাবুকে নামান স্বাগতিক কোচ।
 
৭০তম মিনিটে ডান দিক থেকে সোহেলের বাড়ানো ক্রসে রনির হেড ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়। শেষ দিকে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। কিন্তু উল্টো অতিরিক্ত সময়ে সুনীল শ্রেষ্ঠার বাড়ানো বলে প্লেসিং শটে বাংলাদেশের সাফ মিশনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নবযুগ শ্রেষ্ঠা।
 
ইত্তেফাক/এস আর/টিএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯