খেলাধুলা | The Daily Ittefaq

লাইবেরিয়ার রাষ্ট্রপতি খেললেন জাতীয় দলে!

লাইবেরিয়ার রাষ্ট্রপতি খেললেন জাতীয় দলে!
অনলাইন ডেস্ক১২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭:০০ মিঃ
লাইবেরিয়ার রাষ্ট্রপতি খেললেন জাতীয় দলে!
জাতীয় দলের হয়ে ফুটবল খেলতে নেমেছিলেন লাইবেরিয়ার রাষ্ট্রপতি জর্জ উইয়াহ। মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৫১ বছর বয়সে তিনি খেলতে নেমে সবাইকে বিস্মিত করেছেন। লাইবেরিয়ার প্রেসিডেন্ট উইয়াহ এক সময় দেশটির জাতীয় দলের তারকা ফুটবলার ছিলেন। 
 
মনরোভিয়ায় ঘরের মাঠে এই ম্যাচে নাইজেরিয়ার কাছে ২-১ গোলে হেরেছে স্বাগতিক লাইবেরিয়া। ম্যাচের ৭৯ মিনিটে খেলতে নামেন ফিফার সাবেক বর্ষসেরা খেলোয়াড় উইয়াহ। ১৯৯৫ সাল প্রথম আফ্রিকান ফুটবলার হিসেবে ফিফার সর্বোচ্চ এই পুরস্কার লাভ করেছিলেন তিনি। 
 
লাইবেরিয়ার সাবেক এই তারকা ফুটবলার উইয়াহ জানুয়ারিতে দেশটির রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। জাতীয় দলে উইয়াহ ১৪ নম্বর জার্সি পড়ে খেলতে নামতেন। কালকের ম্যাচের মাধ্যমে লাইবেরিয়া তাদের ১৪ নম্বর জার্সিটি উইয়াহ’র সম্মানে তুলে রেখেছে। এই নম্বর পড়ে জাতীয় দলে আর কোন খেলোয়াড় খেলতে নামবে না।
বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামার সময় এসি মিলানের সাবেক এই খেলোয়াড়কে দাঁড়িয়ে অভিবাদন জানানো হয়েছে।
 
এভারটন থেকে ধারে গ্যালাতাসারেতে যাওয়া হেনরি ওনেকুরু নাইজেরিয়ার এগিয়ে দেবার পরে এতেবোর কর্ণার থেকে হেডের সাহার্যে সিমেয়োন নুয়ানকু দলের ব্যবধান দ্বিগুণ করেন। কাপাহ শেরম্যানের স্পট কিকে শেষ দিকে এক গোল পরিশোধ করে স্বাগতিকরা।
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯