খেলাধুলা | The Daily Ittefaq

শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ডময় এক জয়

শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ডময় এক জয়
অনলাইন ডেস্ক১৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১১:৩৮ মিঃ
শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ডময় এক জয়
এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে দুরন্ত সূচনা করেছে বাংলাদেশ। শুরু থেকেই বাংলাদেশের ইনিংসে ছিল অনেক নাটকীয়তা। আর শেষ চমক দেখিয়েছেন এক হাতে ব্যাট করে তামিম। আর ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে চমক দেখিয়েছেন মুশফিকুর রহিম।
 
দারুণ এই জয়ের দিনে দলগত ও ব্যক্তিগত বেশকিছু রেকর্ড হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো দেশের বাইরে বাংলাদেশের সবচেয়ে বড় ব্যবধানে জয়। ২০১৩ সালে জিম্বাবুয়েতে ১২১ রানের জয় ছিল এর আগে দেশের বাই সর্বোচ্চ। এবার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ল বাংলাদেশ। আর দেশের মাটিতে বাংলাদেশের সর্বোচ্চ ১৬৩ রানের জয রয়েছে এই শ্রীলঙ্কার বিপক্ষেই।
 
বাংলাদেশের করা ২৬১ রানের জবাবে শ্রীলঙ্কা অলআউট হয় মাত্র ১২৪ রানে। বাংলাদেশের বিপক্ষে এটিই তাদের সর্বনিম্ন রানের রেকর্ড। এর আগে ২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে সর্বনিম্ন ১৪৭ রান করেছিল লঙ্কানরা।
 
এই ম্যাচে একহাত দিয়ে খেলে তামিম দেখিয়েছেন অনন্য এক বীরত্ব। আর ১৫০ বলে মুশফিক খেলেছেন ওয়ানডে ক্যারিয়ারে সর্বোচ্চ ১৪৪ রানের ইনিংস। ওয়ানডেতে তার ষষ্ঠ। দেশের বাইরে তৃতীয়। এশিয়া কাপে দ্বিতীয়। আর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম।
সেই সুবাদে এশিয়া কাপে ইউনিস খানের সঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর গড়েছেন মুশফিক। তার সামনে শুধু রয়েছেন ১৮৩ রান করা বিরাট কোহলি। যিনি এবার এশিয়া কাপে খেলছেন না।
 
ওয়ানডেতে প্রথম ১০ বারের মুখোমুখি লড়াইযে হেরেছিল বাংলাদেশ। তবে শেষ তিনবারের দেখায় বাংলাদেশই জিতেছে দু’বার।
সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের এটি ছিল ২৩ বছর পর খেলা। ১৯৯৫ সালে এশিয়া কাপেই সবশেষ এখানে খেলে টাইগাররা। যেখানে তিন ম্যাচের সবক’টিতেই হেরেছিল তারা। এবার প্রায় দুই যুগ পর আমিরশাহীতে যেন রাজকীয় প্রত্যাবর্তনই হলো লাল-সবুজদের।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪