খেলাধুলা | The Daily Ittefaq

আসগর, রশিদ ও হাসানকে জরিমানা

আসগর, রশিদ ও হাসানকে জরিমানা
অনলাইন ডেস্ক২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২২:০৯ মিঃ
আসগর, রশিদ ও হাসানকে জরিমানা
আইসিসির আচরণবিধি ভঙ্গের কারণে জরিমানার কবলে পড়েছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান, লেগ-স্পিনার রশিদ খান ও পাকিস্তানের পেসার হাসান আলী। চলতি এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আচরণবিধি ভঙ্গের কারণে আসগর, রশিদ ও হাসানকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। 
 
পাশাপাশি তিনজনকেই ১টি করে ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে। এবারই প্রথম ডিমেরিট পেলেন রশিদ ও হাসান। তবে আফগান অধিনায়কের অ্যাকাউন্টে রয়েছে দু’টি ডিমেরিট পয়েন্ট। কারণ এর আগে ২০১৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ চলাকালে ১টি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন আসগর।
 
এশিয়া কাপে গতকাল সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিলো আফগানিস্তান ও পাকিস্তান। ম্যাচে আফগানিস্তান ইনিংসের ৩৭তম ওভারে রান নেয়ার সময় পাকিস্তানের পেসার হাসানকে কাঁধ দিয়ে ধাক্কা দেন আফগানিস্তানের অধিনায়ক আসগর। যা আইসিসির নজর এড়ায়নি। এছাড়া পাকিস্তান ইনিংসের ৪৭তম ওভারে পাকিস্তানের আসিফ আলীকে আউট করে তাকে প্যাভিলিয়নে ফেরত যাবার ইঙ্গিত দেন আফগানিস্তানের রশিদ। ফলে জরিমানার কবলে পড়লেন তিনি।
 
পাকিস্তানের হাসান আচরণবিধি ভঙ্গ করেছেন আফগানিস্তান ইনিংসের ৩৩তম ওভারে। নিজের ওভারে বল ডেলিভারি দিয়ে নিজেই ফিল্ডিং করে আফগান ব্যাটসম্যান হাশমতউল্লাহ শাহিদির উদ্দেশ্যে ক্ষুব্ধ মেজাজে বল ছোড়ার ভঙ্গি করেন হাসান। যা আইসিসির আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়েছে।
 
আসগর, রশিদ ও হাসানের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে জরিমানা করেন আইসিসির এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। তাকে সহায়তা করেন অন-ফিল্ড আম্পায়ার ভারতের অনিল চৌধুরী ও দক্ষিণ আফ্রিকার শন জর্জ ও থার্ড আম্পায়ার অস্ট্রেলিয়ার রড টাকার।
 
ম্যাচ শেষে তিন খেলোয়াড়কে ডাকেন আইসিসির এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি পাইক্রফট। সকলেই তাদের দোষ স্বীকার করে জরিমানা মেনে নেন। সে কারণে কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬