খেলাধুলা | The Daily Ittefaq

আফগান ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব

আফগান ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব
অনলাইন ডেস্ক২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:৪৮ মিঃ
আফগান ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব
চলমান এশিয়া কাপে আফগানিস্তানের এক ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র। তবে সেটি এশিয়া কাপের ম্যাচ নিয়ে না, আসন্ন আফগান টি-২০ লিগ নিয়ে। ওই ক্রিকেটারের পরিচয় সম্পর্কে নিশ্চিত করে কিছু বলা হয়নি।
 
তবে অন্য একটি সূত্র জানায়, সেই ক্রিকেটার হচ্ছেন আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান ও উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ। আর ফিক্সিংয়ের প্রস্তাবকারী হচ্ছেন ভারতীয় এক জুয়াড়ি।
 
এশিয়া কাপ চলাকালে এ প্রস্তাব পান শাহজাদ। তবে দ্রুত অবহিত করেন আফগান টিম ম্যানেজমেন্টকে। টিম ম্যানেজমেন্ট সেটি আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটকে (আকসু) জানায়। অভিযোগ পেয়ে স্বভাবতই বেশ নড়েচড়ে বসেছে আকসু। শীঘ্রই ঘটনাটি নিয়ে বিষদ পর্যালোচনা করবে আইসিসির দুর্নীতি দমন বিভাগটি।
 
আফগানিস্তানের ক্রিকেটার শাহজাদকেই এই প্রস্তাব দেওয়া হয়েছে বলে ধারণা করা হয়েছে বেশ কয়েকটি প্রভাবশালী ক্রিকেট সংবাদমাধ্যমের খবরে। আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে প্রথমবারের মত শুরু হবে আফগানিস্তান প্রিমিয়ার লিগ- এপিএল। ওই আসরে পাকতিয়া দলের হয়ে খেলবেন শাহজাদ। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগগুলোতে বাজিকরদের দৌরাত্ম্য নিয়ে আগে থেকেই উদ্বিগ্ন ছিল আইসিসি। শাহজাদের (সম্ভাব্য) এই প্রস্তাব পাওয়ার ঘটনা ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে আরও ভাবিয়ে তুলতে পারে।
 
ইত্তেফাক/এসআর
 
 
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪