খেলাধুলা | The Daily Ittefaq

এবার রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ

এবার রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ
অনলাইন ডেস্ক১১ অক্টোবর, ২০১৮ ইং ১৫:১৭ মিঃ
এবার রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ
অর্জুনা রানাতুঙ্গা। ছবি-ইন্টারনেট
বিশ্বব্যাপী এখন একটা ঝড় চলছে। #মিটু-ঝড়ে এখন কাঁপছে বিশ্ব। নামজাদা ব্যক্তিদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া ঘটনা এখন তুলে ধরা হচ্ছে টুইটারে। যেখানে নামিদামি সব ব্যক্তিরা ফেঁসে যাচ্ছেন। সেই তালিকায় এবার যোগ হলো শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার অর্জুনা রানাতুঙ্গার নাম।
 
রানাতুঙ্গার নামে যৌন হয়রানীর অভিযোগ এনেছেন বোধিসত্ত্বা ইয়ামাইওহো নামের এক বিমানসেবিকা। তার জীবনে ঘটে যাওয়া এক ঘটনা শেয়ার করেছেন তিনি।
 
ঘটনার বিবরণীতে ওই নারী লিখেন- আমার এক বান্ধবীর নাম বন্দনা। মুম্বাইয়ের জুহু সেন্টিউর হোটেলে ভারতীয় ও শ্রীলঙ্কার ক্রিকেটারদের থেকে অটোগ্রাফ নিতে যায় ও। বন্দনা ঠিক করেছিল, ও ক্রিকেটারদের হোটেলের ঘরে যাবে। সেই সময় আমিও সঙ্গে যাব ঠিক করি। ক্রিকোটররা ছিল সাত জন। আমরা দুইজন।
 
এরপর ওরা দরজার ছিটকিনি দিয়ে দেয়। আমার অস্বস্তি বাড়তে থাকে। বন্দনাকে ঘর থেকে বেরোতে বললেও ও রাজি হচ্ছিল না। এরপর একজন ক্রিকেটার হোটেলের সুইমিং পুলের দিকে আমাকে নিয়ে হাঁটতে যাবে বলে জানায়। তখন সন্ধ্যা সাতটার কাছাকাছি বাজে। সুইমিং পুল হোটেলের পিছন দিকে। সেখানে কম আলো ছিল। আমি সুইমিং পুলের ধারে গিয়ে বন্দনা এবং ভারতীয় ক্রিকেটারদের খুঁজছিলাম। কিন্তু কাউকে দেখতে পাইনি।
 
তার মধ্যেই হঠাৎ রানাতুঙ্গা পেছন থেকে এসে আমার কোমর জড়িয়ে ধরেন। আমার বুকে হাত দেওয়ার চেষ্টা করেন। আমি প্রচণ্ড ঘাবড়ে গিয়ে চিৎকার করি। রানাতুঙ্গার পায়ে জোরে লাথি মারি। পুলিশকে জানাব, পাসপোর্ট বাজেয়াপ্ত করে দেব ইত্যাদি ভয় দেখাতে শুরু করি। তারপর ছুটে হোটেলের রিসেপশনে যাই।
 
ঘটনাটা বলি ওদের। কিন্তু রিসেপশন থেকে জানায়, ওটা আমাদের ব্যক্তিগত বিষয়, হোটেলের কিছু করার নেই।
এর আগে বলিউড তারকা থেকে শুরু করে ‍নামজাদা রাজনীতিবিদ ও সাংবাদিকদের বিরুদ্ধে নানারকম যৌন হয়রানীর অভিযোগ ওঠে। যার মধ্যে নানা পাটেকর, পরিচালক বিকাশ বহেল, অভিনেতা অলোক নাথ, গায়ক অভিজিত্, সাংবাদিক এমজে আকবরের মতো হেভিওয়েট লোকেরা রয়েছেন।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬