খেলাধুলা | The Daily Ittefaq

ধোনির ফর্মে নির্ভর করছে ভারতের ওয়ানডে দল নির্বাচন

ধোনির ফর্মে নির্ভর করছে ভারতের ওয়ানডে দল নির্বাচন
অনলাইন ডেস্ক১১ অক্টোবর, ২০১৮ ইং ১৬:৩৫ মিঃ
ধোনির ফর্মে নির্ভর করছে ভারতের ওয়ানডে দল নির্বাচন
মহেন্দ্র সিং ধোনি ( ছবি সংগৃহীত )
চলমান টেস্ট সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে ভারতীয় দল নির্বাচনে গুরুত্বপূর্ণ বিষয় হতে পারে মহেন্দ্র সিং ধোনির বাজে ফর্ম। তার খারাপ ফর্মের কারণে সিমিত ওভারের সিরিজে ঋষভ পান্থকে দলে অন্তর্ভুক্ত করতে বাধ্য হতে পারেন নির্বাচকরা।

আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া পাঁচ ওয়ানডের জন্য দল ঘোষণা নিয়ে সংশয়ে  ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে অধিনায়ক কোহলির থাকা না থাকাটাও হবে একটি মুখ্য বিষয়। কেননা তাকে পুরো সিরিজের জন্য বিশ্রামও দেয়া হতে পারে। তবে সবচেয়ে বড় বিষয় ধোনিকে দলে রাখা না রাখা। কেননা উইকেটরক্ষক হিসেবে ভাল করলেও ব্যাট হাতে সাম্প্রতিক সময়টা তার মোটেই ভাল যাচ্ছেনা। 

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক ঊর্ধ্বতন কর্মকর্তা বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, ‘আগামী বিশ্বকাপে ধোনি খেলবে- সেটা আমরা সবাই জানি। কিন্তু একজন ভাল ফিনিশার হিসেবে ছয় কিংবা সাত নম্বরে ভাল ব্যাটিং করার সক্ষমতা সম্পন্ন পান্থকে গ্রুম আপ করতে কোন ক্ষতি নেই।’

ইংল্যান্ড সফরে ওভালে অভিষেক টেস্টে সেঞ্চুরি করার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত সপ্তাহে রাজকোটে ৯২ রানের ইনিংস খেলার পর ২০ বছর বয়সী পান্থকে দল ভুক্ত করার দাবি জোড়ালো হচ্ছে।

দলে আছেন দিনেশ কার্তিক। সুতরাং পান্থকেও দলভুক্ত করলে সংকটময় মুহূর্তে ভাল রসায়ন হবে। এ ছাড়াও দল নির্বাচনে নির্বাচকদের আরো কিছু বিষয় বিবেচনা করতে হতে পারে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সিমিত ওভারের সিরিজে কেদার যাদবের না থাকটা মিডল অর্ডারে ব্যাটিং লাইনআপটা আরো সমৃদ্ধ করে হবে।

এমনকি কোহলি খেলার সিদ্ধান্ত নিলেও এশিয়া কাপে ভাল পারফরমেন্স করা আম্বাতি রাইদু দলে থাকবেন। চলমান টেস্ট সিরিজের পর ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহর ওয়ানডে সিরিজে ফেরাটা নিশ্চিত।

অক্ষর প্যাটেলের পরিবর্তে রবীন্দ্র জাদেজার ফেরাটাও অনেকটা নিশ্চিত। আফগানিস্তানের বিপক্ষে ভাল করতে না পারা মনীষ পান্ডের বাদ পড়ার যথেষ্ট সম্ভাবনা আছে।
 
ইত্তেফাক/এসআর  
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪