খেলাধুলা | The Daily Ittefaq

চেজের ব্যাটিং-এ ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত লড়াই

চেজের ব্যাটিং-এ ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত লড়াই
অনলাইন ডেস্ক১২ অক্টোবর, ২০১৮ ইং ২০:৩৬ মিঃ
চেজের ব্যাটিং-এ ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত লড়াই
রোস্টন চেজ ( ছবি সংগৃহীত )
রোস্টন চেজের ব্যাটিং নৈপুন্যে ভারতের বিপক্ষে হায়দারাবাদ টেস্টের প্রথম দিন দুর্দান্ত লড়াই করলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে প্রথমে ব্যাটিং-এ নেমে প্রথম দিন শেষে ৭ উইকেটে ২৯৫ রান করেছে ক্যারিবীয়রা। ৯৮ রানে অপরাজিত আছেন চেজ। টেস্ট ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি থেকে ২ রান দূরে দাঁড়িয়ে ২৬ বছর বয়সী চেজ।

প্রথম টেস্টের দুই ইনিংসে ২শ’ রানের কোটা স্পর্শ করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তাই এ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের দায়িত্ব ছিলো বেশি। কিন্তু উপরের সারির প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই বড় ইনিংস খেলতে পারেননি।

ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ১৪, কাইরেন পাওয়েল ২২, সাই হোপ ৩৬, শিমরোন হেটমায়ার ১২ ও সুনিল আমব্রিস ১৮ রান করেন। এরমধ্যে ভারতের বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব শিকার করেন ব্র্যাথওয়েট-হেটমায়ার ও আমব্রিসকে।
 
১১৩ রানে পঞ্চম উইকেট হারানোর পর দলের হাল ধরেন রোস্টন চেজ ও শেন ডরউইচ। ভারতীয় বোলারাদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন তারা। ৬৯ রানের জুটি গড়েন চেজ ও ডরউইচ। এই জুটিতে ভাঙ্গন ধরিয়ে ভারতকে ষষ্ঠ সাফল্য এনে দেন ডান-হাতি পেসার উমেশ যাদব। ৩০ রান করা ডরউইচকে শিকার করেন উমেশ।
 
১৮২ রানে ডরউইচের বিদায়ের পর অনেকেই ভেবেছিলো, এবারও ২শ রানের নিচে থেমে যাবে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু না, ক্যারিবীয়দের দিন শেষে গুটিয়ে যেতে দেননি চেজ ও অধিনায়ক জেসন হোল্ডার।
 
সপ্তম উইকেটে দুর্দান্ত এক জুটি গড়েন চেজ ও হোল্ডার। সিরিজে প্রথমবার দলীয় স্কোর ২শ রান পার করান তারা। এরপর দলের স্কোর আড়াইশ পার করেন চেজ ও হোল্ডার। হাফ-সেঞ্চুরি তুলে যখন দিন শেষে অবিচ্ছিন্ন থাকার স্বপ্ন দেখছিলেন চেজ ও হোল্ডার, ঠিক তখুনি তাদের পথে বাধা হয়ে দাঁড়ান উমেশ। ক্যারিবীয় দলপতি হোল্ডারকে শিকার করেন তিনি।
 
টেস্ট ক্যারিয়ারের অষ্টম হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৫২ রানে থামেন হোল্ডার। তার ৯২ বলের ইনিংসে ৬টি চার ছিলো। চেজ ও হোল্ডারের জুটি থেকে দল পায় ১০৪ রান। হোল্ডারের বিদায়ের পর চেজের সাথে দিন শেষ করেন দেবেন্দ্র বিশু।

টেস্ট ক্যারিয়ারের সপ্তম হাফ-সেঞ্চুরি তুলে ৯৮ রানে অপরাজিত আছেন চেজ। তার ১৭৪ বলের ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা ছিলো। ২ রানে অপরাজিত বিশু। ভারতের উমেশ ও কুলদীপ ৩টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ওয়েস্ট ইন্ডিজ : ২৯৫/৭, ৯৫ ওভার (চেজ ৯৮*, হোল্ডার ৫২, কুলদীপ ৩/৭৪)।
 
ইত্তেফাক/এসআর
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭