শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিপিএলের সেরা একাদশে ৭ বাংলাদেশি

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাটে-বলে বরাবরই বিদেশিদের দাপট থাকে। কিন্তু ৬ষ্ঠ আসরের চিত্র কিছুটা ভিন্ন ছিল। এমনই একটি খবর দিচ্ছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকইনফো।

সাইটটি বিপিএলের সেরা একাদশ প্রকাশ করেছে। যাতে বাংলাদেশি ক্রিকেটারের ৭ জন আছেন। সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় প্রথম স্থানে আছেন বিদেশি ক্রিকেটাররা। তবে উইকেট সংগ্রহের তালিকায় সেরা পাঁচে নেই কোনো বিদেশি বলার।

একাদশের আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এবারের বিপিএলে ১৪ ম্যাচে তিনি করেছেন ৪৬৭ রান। অপরদিকে এক ম্যাচ বেশি খেলে নারাইন করেছেন ২৭৯ রান এবং বল হাতে ঘূর্ণিজাদু দেখিয়ে শিকার করেছেন ১৮ উইকেট।

আরো পড়ুন: বেড়াতে গিয়ে মদপান, ফুফুসহ দুই বোনের মৃত্যু

তিন নম্বরে আছেন এবিডি ভিলিয়ার্স। প্রথমবার বিপিএল খেলতে আসা এবি ৬ ম্যাচে এক সেঞ্চুরিতে করেছেন ২৪৭ রান। ৪ নম্বরে আছেন এবারের বিপিএলের সবচেয়ে আলোচিত দেশি ক্রিকেটার ইয়াসির আলীর। চিটাগং ভাইকিংসের জার্সিতে ১১ ম্যাচে করেছেন ৩০৭ রান।

এবারের আসরে সর্বাধিক ৫৫৮ রানের মালিক হলেন রাইলি রুশো। তিনি আছেন ৫ নম্বরে।  খেলেছেন ১৪ ম্যাচ। ৬ নম্বরে আছেন মুশফিকুর রহিম। ১৩ ম্যাচে করেছেন তৃতীয় সর্বোচ্চ ৪২৬ রান। সাতে জায়গা হয়েছে অল-রাউন্ডার সাকিব আল হাসানের। ব্যাট হাতে ৩০১ রান এবং বল হাতে সর্বাধিক ২৩ উইকেট নিয়েছেন তিনি। খেলেছেন ১৫ ম্যাচ।

৮ নম্বরে ক্যারিবীয় হার্ডহিটার আন্দ্রে রাসেল জায়গা পেয়েছেন। ১৫ ম্যাচে ২৯৯ রান এবং ১৪ উইকেট শিকার করেছেন তিনি। নয় নম্বরে আছেন মাশরাফি বিন মুর্তজা। ১৪ ম্যাচে নিয়েছেন ২২ উইকেট।

আর ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে তাসকিন আহমেদ ১০ নম্বরে এবং ১৫ ম্যাচে ২২ উইকেট নিয়ে ১১ নম্বর স্থানটি দখল করেছেন ঢাকা ডায়নামাইটসের পেসার রুবেল হোসেন।

এবার বিপিএলে দ্বিতীয় বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকা ডায়নামাইটসকে ১৭ রানে হারিয়ে শিরোপা জিতেছে কুমিল্লা। 

ইত্তেফাক/জেডএইচ