ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬
২২ °সে

আইপিএলে লিটনকে নিয়ে টানাটানি!

আইপিএলে লিটনকে নিয়ে টানাটানি!
লিটন দাস। ছবি-সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার খেলতে পারেন বাংলাদেশের লিটন দাস। ইতিমধ্যেই আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলো ঘর গোছাতে শুরু করেছে। কোন কোন ক্রিকেটারকে রেখে দেয়া হচ্ছে তারও একটা তালিকা প্রকাশ করেছে। বাদবাকি ক্রিকেটারদের নিলাম থেকে নিয়ে দল সাজানো হবে।

এবার জানা যাচ্ছে, বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে কিনতে আগ্রহ প্রকাশ করতে পারে পাঞ্জাব। এমনকি তাকে নেওয়ার জন্য নাকি আইপিএলের আরও তিন ফ্র্যাঞ্চাইজি দৌড়ে রয়েছে। খবর জি নিউজ এর।

গত আইপিএলে পাঞ্জাবের হয়ে লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং করেছিলেন ক্রিস গেইল। মায়াঙ্ক আগরওয়ালকে রাখা হয়েছিল অনিয়মিত ওপেনার হিসাবে। শেষদিকে অবশ্য মায়াঙ্ক আর ম্যাচ খেলার সুযোগ পাননি। কিন্তু এবার আর ক্যারিবিয়ান ব্যাটিং দানবের উপর আস্থা রাখতে পারছেন না পাঞ্জাব কর্তারা।

কারণ একে তো তার বয়স চল্লিশ ছুঁইছুঁই। তাছাড়া গত বছর থেকেই গেইলের ব্যাপারে তেমন একটা আগ্রহ প্রকাশ করছে না কোনও দল। আসলে আইপিএলে টিমগুলোর খেলার স্ট্র্যাটেজিতে এখন বদল এসেছে। ফ্রাঞ্চাইজিগুলো এখন এমন ব্যাটসম্যান খোঁজে যারা ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেন। গেইলের মতো যারা মাঝে-মধ্যে ভয়ঙ্কর হয়ে ওঠেন, তাদের দর ক্রমশ নিম্নমুখী।

ক্রিকেটের খবর সংক্রান্ত ওয়েবসাইট 'ক্রিকট্র্যাকার' লিখেছে, এই মুহূর্তে পাঞ্জাবে কোনো নিয়মিত উইকেটরক্ষক ব্যাটসম্যান নেই। গত আইপিএলেও এই কারণে ভুগতে হয়েছে পাঞ্জাবকে। এবার তাই দলের এই অভাব পূরণ করতে চায় তারা। আর সে জন্যই লিটন দাসের কথা আসছে আলোচনায়। লিটন দাস হয়তো গেইলের মতো আগ্রাসী খেলতে পারবেন না।

তবে সাম্প্রতিক বেশ কয়েকটা সিরিজে লিটনের পারফরম্যান্স ফ্র্যাঞ্চাইজি কর্তাদের নজরে এসেছে। তা ছাড়া উইকেটরক্ষক হিসেবেও লিটনকে ভরসাযোগ্য মনে করছে তারা। ফলে এবার লিটন দাস কিন্তু আলোচনায় থাকবেন।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন