ঢাকা মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
২৫ °সে

ফ্লেমিংকে ছাড়িয়ে সবার উপরে রস টেলর

ফ্লেমিংকে ছাড়িয়ে সবার উপরে রস টেলর
রস টেলর। ছবি-সংগৃহীত

রস টেলর এখন নিউজিল্যান্ডের সবার উপরে। ওয়ানডেতে নিজ দেশের সবার উপরে ওঠে এসেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ডানেডিনে তৃতীয় ওয়ানডেতে স্টিফেন ফ্লেমিংকে ছাড়িয়ে গেছেন তিনি।

এই ম্যাচেই ৮ হাজারি রানের ক্লাবেও পৌঁছেছেন টেলর। ওয়ানডেতে ফ্লেমিংয়ের রান ৮,০০৭। সেই রান থেকে ঠিক অর্ধশত রান দূরে থেকে ডানেডিনে ব্যাট হাতে নামেন টেলর। আর এদিনে ৬৯ রান করে ছাড়িয়ে যান ফ্লেমিংকে। উপস্থিত দর্শকরা তার এই মাইলফলককে উষ্ণ অভিবাদনের মাধ্যমে উদযাপন করেন।

টেলর ২৮তম ওভারে ৮ হাজারি ক্লাবে পৌঁছান। ৩৩তম ওভারে ছাড়িয়ে যান ফ্লেমিংকে। এই মাইলফলক স্পর্শ করতে ফ্লেমিংয়ের চেয়ে অনেক কম ম্যাচ খেলেছেন টেলর। যেখানে ফ্লেমিং ২৮০ ম্যাচ থেকে করেছিলেন এই রান। ২০০৭ সালে বিশ্বকাপের সেমিফাইনালে সেই ম্যাচটিই ছিল তার ক্যারিয়ারের শেষ খেলা। সেখানে টেলর ২১৮ ম্যাচেই তাকে ছাড়িয়ে গেলেন।

আরও পড়ুন: টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

২০০৬ সালে ওয়ানডেতে যাত্রা শুরুর পর মাত্র চারটি পঞ্জিকা বর্ষে টেলরের রানের গড় ৪০ এর নীচে ছিল। ২০ সেঞ্চুরি ও ৪৬ হাফসেঞ্চুরি রয়েছে তার ক্যারিয়ারে। যেখানে তার রান তোলার গড় ৪৮ এর বেশি। এর মধ্যে ২০১৭ সালের পর থেকে পাঁচটি সেঞ্চুরি, ১৪টি হাফসেঞ্চুরিসহ তার রানের গড় ৭২ এর উপরে।

টেস্টেও ফ্লেমিংয়ের ৭,১৭২ রানও নিউজিল্যান্ডের সর্বোচ্চ। আর ৬৪৯ রান করলেই টেস্টেও ফ্লেমিংকে ধরে ফেলবেন টেলর।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন