ঢাকা সোমবার, ১৮ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৫
২৪ °সে

সৌম্য থেকে গেলেন নিউজিল্যান্ডে

সৌম্য থেকে গেলেন নিউজিল্যান্ডে
সৌম সরকার। ফাইল ছবি

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে। সৌম্য সরকার খেলেছেন বাংলাদেশ দলের সর্বশেষ টেস্ট। প্রথম দিকে নির্বাচকেরা তাকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য রাখেননি। সাকিব আল হাসানকে টেস্টে পাওয়ার নিয়ে আছে অনিশ্চয়তা। তাই সেই জায়গা পূরণ করতে ওয়ানডে দলের সৌম্যকে রেখে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। দলের ম্যানেজার খালেদ মাসুদ আজ বিষয়টি নিশ্চিত করেছেন।

সহ অধিনায়ক মাহমুদউল্লাহর কাঁধেই হয়তো বর্তাবে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের দায়িত্বটি। সাকিবের না থাকা ও ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করতেই সৌম্যকে রেখে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। আজ স্থানীয় সময় দুপুর ১২টায় নিউজিল্যান্ড থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন মাশরাফি, শফিউল ও সাইফউদ্দীন।

এ দিকে চোটের আক্রমণে দিশেহারা বাংলাদেশ। টেস্ট দলের দুই সদস্যকে আগেই নিয়ে যাওয়া হয়েছিল, যাতে অন্তত ওয়ানডের প্রস্তুতি ম্যাচটা খেলা যায়। সেই দলের মুমিনুল হককে শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডের আগে ক্রাইস্টচার্চ থেকে নিয়ে যাওয়া হয় ডানেডিনে, একাদশ সাজাতে যদি দরকার পড়ে! মুমিনুল শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডে খেলেননি, সৌম্যের বেলায় কী হবে সেটি সময়ই বলে দেবে।

আরো পড়ুন: ঢাবি শিক্ষার্থী হাফেজ কাওসারের মা-সন্তানদের কান্না থামছেই না

বাংলাদেশ টেস্ট দল: মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন