শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পাকিস্তানের বিপক্ষে জয়ের নায়ক কে এই এজাজ?

আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ১৪:৪৩

নিউজিল্যান্ডের কাছে নাটকীয় হার পাকিস্তানের। দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭১ রানে শেষ পাকিস্তান। ৪ রানে ম্যাচ জিতে নিল কিউইরা। নিউ জিল্যান্ডের জয়ের নায়ক এক ভারতীয় বংশোদ্ভুত স্পিনার। মূলত এজাজ প্যাটেলের ভেলকিতেই কুপোকাত্ পাকিস্তান।
সাঁটনার চোট পাওয়ায় পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এজাজের। আর অভিষেক টেস্টেই বাজিমাত্। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন এই কিউই স্পিনার। দুই ইনিংস মিলিয়ে ১২৩ রান দিয়ে এজাজ নেন ৭টি উইকেট। ম্যাচের সেরাও হলেন তিনি। 
১৭৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৩০ রান থেকে ১৭১ রানে পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার নেপথ্যে রয়েছেন এই এজাজ।
৩০ বছর বয়সী এজাজের জন্ম মুম্বাইয়ে। নব্বইয়ের দশকে ছোট বয়সেই পরিবারের সঙ্গে অকল্যান্ডে চলে যান তিনি। প্রথমে পেসার হওয়ার স্বপ্ন থাকলেও দীপক প্যাটেলের তত্বাবধানে স্পিনার হয়ে ওঠেন ৫ ফুট ৬ ইঞ্চির এই ক্রিকেটার। 
গুজরাটি পরিবারের ছেলে এজাজের ক্রিকেট মেন্টর এই দীপক প্যাটেলই। ৩০ বছর বয়সে টেস্ট অভিষেকেই ম্যাচের সেরা হয়ে তিনি জানান, ‘যা ঘটেছে, তা স্বপ্ন সত্যি হওয়ার মতোই। এই জায়গায় পৌঁছতে অনেক কষ্ট করতে হয়েছে।’
ইত্তেফাক/কেআই