ঢাকা শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

বৃহস্পতিবার শুরু প্রথম টেস্ট, সাকিবকে নিয়ে সংশয়

বৃহস্পতিবার শুরু প্রথম টেস্ট, সাকিবকে নিয়ে সংশয়
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সাকিব আল হাসান। ছবি-সংগৃহীত

সফররত ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর আগামীকাল বৃহস্পতিবার শুরু হবে। চট্টগ্রামে হবে দু’দলের মধ্যকার প্রথম ম্যাচ। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে চোটের কারণে দলে ছিলেন না টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তবে ক্যারিবীয়দের বিপক্ষে তিনি দলে ফিরেছেন। দলে ফিরলেও পাঁচদিনের ম্যাচে খেলা নিয়ে নিজেই সংশয়ে রয়েছেন সাকিব।

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়েছে। সিলেটে প্রথম ম্যাচে হারের পর ঢাকায় ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচ হচ্ছে চট্টগ্রামে। যেখানে বাংলাদেশের রয়েছে সুখকর অভিজ্ঞতা।

তাছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে দারুণ ব্যাট করেছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। মুশফিক তো টেস্ট ইতিহাসে বাংলাদেশের সেরা ইনিংস খেলেছেন। এ দুজনের ব্যাটে ভর করে ২১৮ রানের বিরাট জয় পায় বাংলাদেশ। বাংলাদেশ মূলত আত্মবিশ্বাসটা সেখান থেকেই পাচ্ছে।

বুধবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ওভারঅল অবশ্যই চেষ্টা থাকবে যেন ভালো ব্যাটিং করতে পারি। টিম টোটালটা যেন আমরা ভালো অবস্থানে রাখতে পারি। হয়তো খুব হাই স্কোরিং ম্যাচ নাও হতে পারে। যদি মোটামুটি উইকেটও হয়, তবে ৩০০ প্লাস করতে পারলে খুব ভালো। আর যদি আরো ভালো ব্যাটিং উইকেট হয়, তবে ৪০০-৫০০ করতে পারলে আরো ভালো। বিশেষ করে প্রথম ইনিংসে এমন স্কোর করা গেলে যেটা আমাদের জন্য ভালো সুযোগ হবে।

পারফরমেন্সের কারণে দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। ফিরেছেন সৌম্য সরকার এবং দলে জায়গা পেয়েছেন সাদমান ইসলাম। তাই সবার জন্যই জায়গা ধরে রাখাটা চ্যালেঞ্জিং। সিাকিব বলেন, সবাই চেষ্টা করবে যেন বড় স্কোর করতে পারে। ব্যক্তিগতভাবেও ভালো স্কোর করতে পারলে টিমের রানটা হবে। আমার ধারণা সবাই মানসিকভাবে ভালো অবস্থানেই আছে। দুই-একজন হয়তো ভালো স্কোর করতে পারেনি। খুব ভালোভাবেই চেষ্টা করবে যেন খুব ভালোভাবেই সামনের ম্যাচগুলোতে তা পুষিয়ে নিতে পারে।

নিজের খেলা প্রসঙ্গে সাকিব বলেন, হাত আলহামদুলিল্লাহ পুরোপুরি ভালো। যদি ‍পাঁচদিন খেলাটা যায় তাহলে কতটা চ্যালেঞ্জিং হবে তা আমরা জানি। এই কারণেই আসলে একটু হলেও কনফিউশন, যে ওই অবস্থাতে আমি এসেছি কি না। আমি ট্রেনিং করেছি আজকের দিনসহ চার সেশন। এর ভেতরে দুটা সেশন ছিল অপশনাল। দেখা যাক শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে ওটার জন্য।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন