ঢাকা বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫
২২ °সে

টেস্ট থেকে অবসরে যাচ্ছেন হাফিজ

টেস্ট থেকে অবসরে যাচ্ছেন হাফিজ
মোহাম্মদ হাফিজ। ছবি-সংগৃহীত

মাত্র গত মাসেই টেস্টে প্রত্যাবর্তন হয়েছিল তার। ফিরেই সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। কিন্তু তারপর থেকে ব্যাটে আর রান নেই; উইকেটও পাচ্ছেন না। বয়সও হয়ে গেছে ৩৮। এই অবস্থায় আর টেস্ট খেলা চালিয়ে যাওয়ার কোনো কারণ দেখছেন না পাকিস্তানি অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টের দ্বিতীয় দিনের খেলাশেষে জানিয়েছেন, এই টেস্টের পর তিনি ক্রিকেটের এই ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন। তবে চালিয়ে যাবেন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা।

২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে করাচীতে অভিষেক হয়েছিল হাফিজের। এরপর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে এই আবুধাবি টেস্ট পর্যন্ত ৫৫টি টেস্ট খেলেছেন তিনি। এই সময়ে ৩৮.৩৫ গড়ে ৩৬৪৪ রান করেছেন হাফিজ। বাংলাদেশের বিপক্ষে খুলনায় করা ২২৪ রানের স্কোরটি তার ক্যারিয়ারের সেরা।

টেস্ট ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিয়ে হাফিজ বলেছেন, ‘আমি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমি খুবই খুশি ও গর্বিত এটা করতে পেরে। আমি মনে করি, গত ১৫ বছর ধরে আমি আমার ক্যারিয়ার নিয়ে যথেষ্ট পরিশ্রম করেছি। এ জন্য আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিতে চাই। তারা আমার ক্যারিয়ারের প্রতিটি পদক্ষেপে আমাকে সহায়তা করেছেন। আমি সেই সঙ্গে যত ক্রিকেটারের সঙ্গে ড্রেসিংরুমে থেকেছি, আমার সেই সব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই আমাদের সব টিম ম্যানেজমেন্টকে; যারা আমাকে এই লম্বা সফর জুড়ে দিকনির্দেশনা দিয়েছেন।’

এবার টেস্ট ক্রিকেটে ফেরার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। তার পরের ৭ ইনিংসে মাত্র ৬৬ রান করতে পেরেছেন হাফিজ।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন